18.3 C
London
May 20, 2024
TV3 BANGLA
আরো

মদ্যপ অবস্থায় ড্রাইভিংয়ের কারণে ড্রাইভারের ৩ বছরের কারাদণ্ড

একজন মদ্যপ ড্রাইভার নির্দিষ্ট গতিসীমার দ্বিগুণেরও বেশি গতিতে গাড়ি চালিয়ে অন্য গাড়িকে আঘাত করার জন্য আদালত কর্তৃক জেল দন্ড প্রদান করা হয়।

ব্রিস্টলের চার্চ রোডের স্যামুয়েল স্টেইনিংসকে ব্রিস্টল ক্রাউন কোর্টে তিন বছরের কারাদণ্ডের সাজা শোনানো হয়।

২০২২ সালের নভেম্বরে ব্রুনেল ওয়েতে ৩১ বছর বয়সী মদ্যপ ড্রাইভার গুরুতরভাবে আঘাত করেন একটি গাড়িকে। বিধ্বস্ত গাড়িতে মা, বাবা এবং তাদের সন্তান ছিল যারা গুরুতরভাবে আহত হন।

সার্জেন্ট ম্যাট বোয়েলস বলেন স্টেইনিংসের অনিয়ন্ত্রিত আচরণের কারণে একটি পরিবারের পুরো জীবনযাত্রা পরিবর্তিত হয়ে গিয়েছে।

ক্রিস এবং জেনি ওয়েন তাদের ছেলেকে সঙ্গে নিয়ে গাড়িতে ছিলেন, যখন এই দূর্ঘটনাটি সংগঠিত হয়। তাদের ছেলের পেটে মারাত্মক আঘাত লাগে এবং মেরুদণ্ড মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়।

মিঃ ওয়েনের(৫০) ঘাড়, পা, হাঁটু এবং কব্জিতে ফ্র্যাকচার হয় এবং তার ৫৫ বছর বয়সী স্ত্রীর কব্জি, হাত এবং পায়ে ফ্র্যাকচার হয়।

মঙ্গলবার স্টেইনিংস’র সাজা দেওয়ার আগে এক বিবৃতিতে মিঃ ওয়েন বলেন, তিনি ও তার পরিবার নতুন বাস্তবতার সাথে খাপ খাওয়াতে সংগ্রাম করে যাচ্ছেন।

তিনি বলেন, ” সংঘর্ষের পিছনে আমার কোনো দোষ নেই তথাপি আমার পরিবার ও আমাকে শারীরিক ও মানসিকভাবে চিরতরে ভেঙ্গে দিয়েছে।”

মিসেস ওয়েন বর্ণনা করেন কীভাবে প্রতিনিয়ত তাদের সংগ্রাম করতে হচ্ছে যা তাকে হতাশায় নিমজ্জিত করেছে।

তিনি বলেন, “প্রতিদিন আমার স্বামীর সংগ্রাম দেখা আমার জন্য খুব বেদনাদায়ক। যখন তার হাতের একাধিক ফ্র্যাকচারের কারণে তার বিয়ের আংটিটি কেটে ফেলতে হয়েছিল তখন তিনি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন।”

উল্লেখ্য যে, যখন ডুয়েল ক্যারিজওয়ে একটির সাথে অন্যটি এসে যুক্ত হয় তখন স্টেইনিংস লেনগুলি পরিবর্তন করতে ব্যর্থ হয়েছিলেন। সোমারসেট পুলিশ জানিয়েছে, স্টেইনিংস গতিতে অন্য সকল গাড়িকে ছাড়িয়ে গিয়েছিলেন।

স্টেইনিংস নিজেও গাড়ি সংঘর্ষের কারণে আহত হয়েছিলেন। সাউথমেড হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হলে তার ১০০ মিলিলিটার রক্তে ১৫৩ মিলিগ্রাম অ্যালকোহল পাওয়া গিয়েছিল। আইন অনুযায়ী যার সীমা হল ৮০ মিলিগ্রাম।

কারাগারের সাজা ছাড়াও স্টেইনিংস সাড়ে সাত বছরের জন্য গাড়ি চালানোতে নিষিদ্ধ ঘোষিত হন।

এম.কে
২৫ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

হোম অফিসকে যেভাবে আনন্দময় করে তুলতে পারবেন

অনলাইন ডেস্ক

মসজিদ নির্মাণের ঘোষণা দিয়েছেন ইসলাম গ্রহণকারী ইউটিউবার দাউদ কিম

নিউজ ডেস্ক

রমজান শুরুর সম্ভাব্য তারিখ ঘোষণা করল আরব আমিরাত