12.1 C
London
May 20, 2024
TV3 BANGLA
আরো

বিছানার অর্ধেক ভাড়া দিতে চান কানাডার নারী, ফেসবুকে ভাইরাল

আকাশচুম্বী বাড়ি ভাড়া, হিমশিম খেতে হচ্ছে জীবনযাত্রার ব্যয় মেটাতে। এমন পরিস্থিতিতে খরচ কমাতে গিয়ে এক নারী এমন উদ্যোগ নিয়েছেন, যা সামাজিক মাধ্যমেও রীতিমতো ঝড় তুলেছে। কানাডার টরন্টোতে বাড়ি ভাড়ার ধকল সামলানোর জন্য স্থানীয় এক নারী তার বিছানার অর্ধেক ভাড়া দেয়ার বিজ্ঞাপন দিয়েছেন ফেসবুকে।

সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, গত মাসে টরন্টোভিত্তিক রিয়েলটর আনিয়া ইটিঙ্গার ফেসবুকের মার্কেটপ্লেসে এক নারী বিছানার অর্ধেক ভাড়া দেবেন বলে পোস্ট দেন। এতে তিনি বিছানার অর্ধেক অংশের ভাড়া বাবদ মাসে ৯০০ কানাডিয়ান ডলার নেয়ার কথা জানান।

তবে ফেসবুক থেকে পরে ওই পোস্টটি মুছে ফেলা হয়েছে। সেখানে রিয়েলটর আনিয়া ইটিঙ্গার বলেছিলেন, ‘মাস্টার বেডরুমে একটি কুইন সাইজ বিছানা শেয়ার করার জন্য একজন সহজ-সরল নারী খুঁজছি। আমি এর আগেও ফেসবুকে খুঁজে পাওয়া এক নারীর সঙ্গে বিছানা শেয়ার করেছিলাম। আর এটা ভালোভাবেই চলছিল।’

‘শেয়ারড বেডরুম ইন আ লেক-ফেসিং ডাউনটাউন কনডো’ শিরোনামের ফেসবুক মার্কেটপ্লেসে দেয়া বিজ্ঞাপনে এ জন্য মাসে ৯০০ কানাডিয়ান ডলার দিতে হবে বলে জানান তিনি।

এদিকে টরন্টোর আবাসন সংকটের তীব্রতা তুলে ধরে সিটিভি নিউজকে দেয়া আনিয়ার একটি সাক্ষাৎকারের ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে লোকজন বিভিন্ন ধরনের মন্তব্যও করছেন। খরচ কমাতে এই উদ্যোগের প্রশংসা করেছেন অনেকেই। আবার কেউ কেউ কানাডায় জীবনযাত্রা কতটা কঠিন হয়ে পড়ছে, সে বিষয় নিয়েও কথা বলেছেন।

কানাডার দ্বিতীয় সর্বোচ্চ ব্যয়বহুল আবাসন বাজার হিসেবে পরিচিতি রয়েছে টরন্টোর। নিউইয়র্ক পোস্টের প্রতিবেদন অনুযায়ী, টরন্টোতে এক বেডরুমের একটি বাসার মাসিক গড় খরচ প্রায় ২ হাজার ৬১৪ মার্কিন ডলার। যে কারণে ভাড়ার খরচ কমাতে সেখানে ‘হট বেডিং’ বা অপরিচিত ব্যক্তির সঙ্গে শেয়ারে থাকার প্রবণতা বাড়ছে।

২০২১ সালে অস্ট্রেলিয়ার সিডনি এবং মেলবোর্নে সাত হাজার আন্তর্জাতিক শিক্ষার্থীর ওপর একটি জরিপ পরিচালনা করে দেখা যায়, এই শিক্ষার্থীদের প্রায় তিন শতাংশই ভাড়া বাঁচানোর জন্য ‘হট বেডিং’ করছেন।

সূত্রঃএনডিটিভি

এম.কে
২৩ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

‘কবি নজরুলের আদর্শ ও দর্শন সকলের মাঝে ছড়িয়ে দিতে হবে’

অনলাইন ডেস্ক

পেশা মামলাবাজি, জিতেছেন ৮৭ কোটি টাকা!

নববর্ষে আতশবাজিতে আক্রান্ত হয় লাখ লাখ পাখিঃ গবেষণা