13.7 C
London
October 25, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

মধ্যরাতে রণক্ষেত্র সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়

ছাত্রদলের হামলায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) রণক্ষেত্রে পরিণত হয়েছে। এ সময় ছাত্রদলের পোস্টার ছিঁড়াকে কেন্দ্র করে মধ্যরাতে সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা চালায় তারা। তাৎক্ষণিকভাবে এ ঘটনায় কয়েকজন আহতের খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে বহিরাগত ছাত্রদল সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এ সময় বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রদলের নেতাকর্মীরা উস্কানিমূলক আচরণ করলে মারামারি সূত্রপাত ঘটে। তবে হামলা পাল্টা হামলার একঘণ্টা পরেও মারামারি বন্ধ করতে ব্যর্থ হয়েছে সিকৃবি প্রশাসন।

জানা যায়, কৃষি গুচ্ছ ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রদল ক্যাম্পাসের প্রধান দুই ফটকে তাদের দলীয় ব্যানার টানায়। কিন্তু কে বা কারা ব্যানার ছিঁড়ে ফেললে এ থেকে কথা কাটাকাটি থেকে সংঘর্ষের সূত্রপাত হয়। সংঘর্ষে বিশ্ববিদ্যালয় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষ থামাতে চেষ্টা করেও ব্যর্থ হয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোজাম্মেল হক জানান, আমরা পুলিশ প্রশাসনকে বিষয়টি অবহিত করেছি। কিন্তু মারামারি হাতের নাগালের বাইরে হওয়ায় তাৎক্ষণাৎ কোন ব্যবস্থা নিতে পারছি না।

এম.কে
২৫ অক্টোবর ২০২৪

আরো পড়ুন

ফ্যাসিবাদের দোসররা এখনো গুরুত্বপূর্ণ জায়গায় রয়েছেনঃ অ্যাটর্নি জেনারেল

শিক্ষার্থীদের ‘লাল’ প্রোফাইলে সয়লাব ফেসবুক

নিউজ ডেস্ক

বঙ্গোপসাগরে চীনা জাহাজ দিয়ে জরিপ, ভারতের অস্বস্তি

নিউজ ডেস্ক