14.6 C
London
April 29, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

মরদেহ গোসল করানোর কাজে কর্মী নিচ্ছে কুয়েত

নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কুয়েতের মিউনিসিপ্যালিটি বিভাগ। যেখানে কুয়েতি নাগরিক এবং প্রবাসী উভয়ই আবেদন করতে পারবেন।

দেশটির মিউনিসিপ্যালিটি বিভাগ জানিয়েছে, বার্ষিক বাজেট প্রকাশের সময় শূন্যপদগুলোতে লোক নেওয়া হচ্ছে। এতে বলা হয় বর্তমানে ১ হাজার ৯০টি পদ খালি রয়েছে। যারমধ্যে ৩৬টি পদ হলো অন্ত্যেষ্টিক্রিয়া বিভাগে। এই পদে শুধুমাত্র প্রবাসীদের নেওয়া হবে। তাদের কাজ হবে মরদেহ গোসল করানো। এছাড়া লাশবাহী গাড়ি চালানোর জন্য ২৫ জন ড্রাইভার নেওয়া হবে।

এছাড়া অ্যাকাউন্টস, আর্কিটেকচার, ইলেকট্রিসিটি ও মেকানিক্স বিভাগেও লোক নেওয়া হবে। তবে এসব পদে প্রবাসীরা আবেদন করতে পারবেন কি না সে বিষয়টি নিশ্চিত নয়। সাধারণত প্রশাসনিক পদগুলো শুধুমাত্র কুয়েতিদের জন্য নির্দিষ্ট থাকে।

দেশটির মিউনিসিপ্যালিটি বিভাগের নতুন বাজেট শুরু হবে ২০২৪ সালের এপ্রিল থেকে। এই বছরের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ১৯০ মিলিয়ন কুয়েতি দিনার। যা বর্তমান বাজেটের তুলনায় ৯ মিলিয়ন দিনার বেশি।

কুয়েতে বিভিন্ন সরকারি বিভাগে কাজ করেন ৪ লাখ ৮৩ হাজার ২০০ জন ব্যক্তি। যার মধ্যে প্রবাসী হলেন প্রায় ২৩ শতাংশ। গালফভুক্ত দেশগুলোর মধ্যে যা সর্বোচ্চ।

সর্বশেষ জরিপ অনুযায়ী, কুয়েতে বর্তমানে ৪৬ লাখ মানুষ বাস করেন। যারমধ্যে ৩২ লাখই প্রবাসী বা ভিনদেশি।

এম.কে
১৪ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

মক্কায় ব্যাপক ঝড়-বৃষ্টি, প্লাবিত রাস্তা-ঘাট

স্যোশাল মিডিয়া মানসিক রোগ সৃষ্টিতে ভুমিকা রাখছেঃ গবেষণা

হোয়াইট হাউসে ঈদ উৎসব, শোনা গেলো কোরআন তেলাওয়াত