20 C
London
September 16, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

‘মাদার অব ডেমোক্রেসি’ ছবি বন্ধে আইনি নোটিশ

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে নিয়ে ‘মাদার অব ডেমোক্রেসি’ নামে নতুন একটি সিনেমা নির্মাণের ঘোষণা দেন পরিচালক এম কে জামান। শোনা গিয়েছিল, আগামী অক্টোবরে এর শুটিং শুরু হবে। তবে সিনেমাটির নির্মাণ নিয়ে তৈরি হয়েছে জটিলতা।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নামে মাদার অব ডেমোক্রেসি ছবি বন্ধে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

তিনি জানান, জিয়া পরিবারের কেউ এটা জানেন না, কাউকে না জানিয়ে এমন মুভি করা উচিত নয়। তাই এটা বন্ধ না করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

গত ১৮ আগস্ট পরিচালক সমিতিতে সিনেমাটির নাম নিবন্ধন করে আকন্দ এন্টারটেইনমেন্ট পিএলসি। জানা যায়, এটি পরিচালনা করবেন এম কে জামান।

ইনডিপেনডেন্ট ডিজিটালকে তিনি বলেছিলেন, ‘প্রযোজনা প্রতিষ্ঠান আকন্দ এন্টারটেইনমেন্ট পিএলসি জিয়া পরিবারের সঙ্গে যোগাযোগ করেছে। তারাই আমাকে পরিচালক হিসেবে নিয়োগ দেন। সে অনুযায়ী কাজ এগোচ্ছে। চিত্রনাট্য লেখার কাজ চলছে। প্রি-প্রোডাকশন শুরু হয়েছে।’

কিন্তু এরপরই এক পোস্টে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ফেসবুক পেজ থেকে জানানো হয় যে, সিনেমাটির বিষয়ে কোনো অনুমতি নেওয়া হয়নি। বলা হয়, ‘বিএনপি চেয়ারপার্সন এবং সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে কোনো সিনেমা বা ডকুমেন্টারি তৈরির কোনো প্রকার অনুমতি জিয়া পরিবারের কোনো সদস্য কিংবা বিএনপির পক্ষ থেকে দেয়া হয়নি।’

এম.কে
২২ আগস্ট ২০২৪

আরো পড়ুন

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে টাইগারদের সাবেক কোচ

নিউজ ডেস্ক

বিদেশে পড়তে ইচ্ছুক শিক্ষার্থীদের ‘বড় সুখবর’ দিল সরকার

রাস্তা সামলানোর পাশাপাশি বাজার মনিটরিংয়ে শিক্ষার্থীরা