18 C
London
September 8, 2024
TV3 BANGLA
আমেরিকা

মার্কিন খ্রিস্টানদের ভোট দেওয়ার আহ্বান জানালেন ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গতকাল শনিবার ইভাঞ্জেলিক্যাল খ্রিস্টানদের প্রতি আগামী নভেম্বর মাসে তার পক্ষে গণভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি নির্বাচিত হলে তাদের ধর্মীয় স্বাধীনতাকে ‘কঠোরভাবে’ সুরক্ষা করবেন বলে অঙ্গীকার করেছেন।

ইভাঞ্জেলিক্যাল খ্রিস্টান বাইবেলকে গুরুত্ব সহকারে নেয় এবং যীশু খ্রীষ্টকে ত্রাণকর্তা এবং প্রভু হিসেবে বিশ্বাস করে।

রক্ষণশীল অ্যাডভোকেসি গ্রুপ ফেইথ অ্যান্ড ফ্রিডম কোয়ালিশনের ওয়াশিংটন কনফারেন্সে ট্রাম্প শতশত সমর্থককের উদ্দেশে বলেন, ‘ইভাঞ্জেলিক্যালস এবং খ্রিস্টানরা যতটা ভোট দেওয়া উচিত ততটা দেয় না। তারা প্রতি রোববার গির্জায় যায়, কিন্তু তারা ভোট দেয় না।’

প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প শনিবার তাদের স্বার্থ রক্ষার প্রতিশ্রুতি দিয়েছেন, কারণ তিনি ‘কঠোরভাবে’ ধর্মীয় স্বাধীনতা রক্ষার’ প্রতিশ্রতি দিয়েছেন।

তিনি সমর্থকদের বলেন, ‘আমরা আমাদের স্কুলে, সামরিক বাহিনীতে, সরকারে, আমাদের কর্মক্ষেত্রে, আমাদের হাসপাতালে এবং আমাদের পাবলিক স্কয়ারে খ্রিস্টানদের রক্ষা করব।’

তিনি প্রবলভাবে ‘খ্রিস্টান-বিরোধী পক্ষপাতের বিরুদ্ধে লড়াইয়ের জন্য একটি নতুন ফেডারেল টাস্ক ফোর্স’ তৈরি করার প্রতিশ্রুতি দিয়েছেন।

গত মার্চ মাসে প্রকাশিত একটি পিউ রিসার্চ সমীক্ষা অনুসারে, প্রায় অর্ধেক (৪৯ শতাংশ) আমেরিকান বিশ্বাস করে যে যুক্তরাষ্ট্রে ধর্মের প্রভাব হ্রাস পাচ্ছে এবং খ্রিস্টান হিসেবে চিহ্নিত আমেরিকানদের সংখ্যা ১৯৯০-এর দশকে প্রায় ৯০ শতাংশ থেকে ২০২২ সালে জনসংখ্যার দুই-তৃতীয়াংশেরও কম হয়ে গেছে, বেশিরভাগই ধর্মীয়ভাবে যুক্ত নয় এমন লোকের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

সূত্রঃ বিজনেস স্ট্যান্ডার্ড

এম.কে
২৪ জুন ২০২৪

আরো পড়ুন

জনগণকে উৎসাহ দিতে প্রকাশ্যে টিকা নেবেন তিন সাবেক মার্কিন রাষ্ট্রপতি

ভ্যাকসিন নীতিতে কঠোর হলো গুগল

যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুক নিয়ে যেতে পারবেন শিক্ষকরা