13 C
London
May 2, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

মুনিয়ার মৃত্যু: আনভীরের আগাম জামিন আবেদন হাইকোর্টে নাকচ

রাজধানীর গুলশানে কলেজ ছাত্রী মোসারাত জাহান মুনিয়াকে ধর্ষণের পর হত্যার অভিযোগে করা মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে আগাম জামিন দেননি হাইকোর্ট। তবে, তার স্ত্রীকে ছ’সপ্তাহের জামিন দিয়ে আনভীরের আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন আদালত।

 

বুধবার (২৯ সেপ্টেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ বুধবার এই আদেশ দেন। আনভীরের আগাম জামিনের অবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেওয়ার বিষয়ে হাইকোর্ট পর্যবেক্ষণে বলেন, মুনিয়ার ময়নাতদন্ত প্রতিবেদনে ‘আঘাতের চিহৃ’ থাকায় প্রথম আবেদনকারীর (আনভীর) বিষয়ে হাইকোর্ট বেঞ্চ আপাতত হস্তক্ষেপ করবে না।

 

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, এম হাসান ইমাম ও বদিউজ্জামান তরফদার। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন সহকারী অ্যাটর্নি  জেনারেল মো. মিজানুর রহমান।

 

গত ২৬ এপ্রিল রাতে গুলশানের ওই ফ্ল্যাট থেকে গলায় ওড়না পেঁচানো অবস্থায় ২১ বছর বয়সী মোশারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। ওই রাতেই আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে আনভীরের বিরুদ্ধে গুলশান থানায় মামলা করেছিলেন ওই তরুণীর বোন তানিয়া। পুলিশ ওই মামলায় চূড়ান্ত প্রতিবেদন  দেওয়ার পর ‘ধর্ষণ ও হত্যার’ অভিযোগ এনে আনভীর ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে নতুন মামলা করেন তানিয়া। পরে ঢাকার ৮ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম মাফরুজা পারভীন গত ৬ সেপ্টেম্বর বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

 

২৯ সেপ্টেম্বর ২০২১
সূত্র: সমকাল

আরো পড়ুন

ভূতের ভয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ৪ শিক্ষার্থী!

অনলাইন ডেস্ক

আরব আমিরাতে কর্মসপ্তাহ পরিবর্তন, সাপ্তাহিক ছুটি থেকে বাদ শুক্রবার

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে ফৌজদারি অপরাধীরা নিতে পারবেন না নাগরিকত্ব