13 C
London
May 2, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরস্পোর্টস

মুস্তাফিজকে ছেড়ে দিল দিল্লি, সাকিব-লিটনকে কলকাতা

আইপিএলের আগামী আসরকে সামনে রেখে মুস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস। বাংলাদেশের অন্য দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন কুমার দাসকে ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দেওয়ার শেষ দিন ছিল রোববার। এ দিনই ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো আইপিএল দলগুলোর ধরে রাখা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে।

আইপিএলে বাংলাদেশের নিয়মিত মুখ সাকিবকে গতবার নিলামে ভিত্তিমূল্য ১ কোটি ৫০ লাখ রুপিতে দলে নিয়েছিল কলকাতা। পরে অবশ্য সরে দাঁড়ান তিনি।

আইপিএলে ৯ আসরে অংশ নিয়ে মোট ৭১ ম্যাচ খেলেছেন সাকিব। ব্যাটিংয়ে ৫২ ইনিংসে ১৯.৮৩ গড় ও ১২৪.৪৯ স্টাইক রেটে করেছেন ৭৯৩ রান। ফিফটি আছে দুটি।

বাঁহাতি স্পিনে ৭০ ইনিংসে তার শিকার ৬৩ উইকেট। ওভারপ্রতি রান দিয়েছেন ৭.৪৪ করে। কলকাতার হয়ে তিনি শিরোপা জিতেছেন দুইবার।

আইপিএলের গত দুই আসরে দিল্লির হয়ে খেলেন মুস্তাফিজ। ২০২২ আসরে আট ম্যাচে তিনি উইকেট নেন ৮টি। ২০২৩ আসরে সুযোগ পান মাত্র দুটি ম্যাচে, উইকেট পান একটি।

ভারতের এই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টটিতে আগে তিনি খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালসে।

গতবারের নিলামে ভিত্তিমূল্য ৫০ লাখ রুপিতে লিটনকে দলে নিয়েছিল কলকাতা। তবে প্রথমবার টুর্নামেন্টটি খেলতে গিয়ে এই স্টাইলিশ ব্যাটসম্যান সুযোগ পান কেবল একটি ম্যাচে, আউট হন ৪ রান করে।

এম.কে
২৬ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

সাড়ে ১১ হাজারেরও বেশি স্কুলশিক্ষক নেবে সৌদি

যুক্তরাজ্যের ইমিগ্রেশন রিমুভাল সেন্টারে:আকষ্মিক হামলার ঘটনা

ব্রিটেনে মৌসুমের প্রথম শক্তিশালী তুষারঝড়ের সতর্কতা

অনলাইন ডেস্ক