17.9 C
London
May 15, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যের এইচএসবিসি ব্যাংকের অনলাইন ও মোবাইল ব্যাংকিং পরিষেবা বিঘ্নিত

হাজার হাজার এইচএসবিসি গ্রাহকরা জানিয়েছেন তারা ব্ল্যাক ফ্রাইডে রিটেইল ডিলগুলি ধরতে পারছেন না। এর কারণ হিসেবে এইচএসবিসি ব্যাংকের অনলাইন ও মোবাইল ব্যাংকিং পরিষেবা কাজ করছে না বলে সংবাদমাধ্যমের খবরে জানা যায়। ব্ল্যাক ফ্রাইডে পুরো বছরের এমন একটি দিন যখন সকল শপিং সেন্টার বিশাল ডিসকাউন্ট প্রদান করে থাকে।

ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়, ৪,০০০ এরও বেশি এইচএসবিসি ব্যাংকের গ্রাহক জানিয়েছেন শুক্রবার অ্যাপের মাধ্যমে তারা তাদের অ্যাকাউন্টগুলিতে অ্যাক্সেস করতে ব্যর্থ হন।

এইচএসবিসি কর্তৃপক্ষ এক্স -এ জানায়, “আমরা জানতে পেরেছি কিছু গ্রাহক ব্যাংকিং পরিষেবাতে অ্যাক্সেস করতে পারছে না। আমরা এর যথাযথ কারণ তদন্ত করছি এবং যত তাড়াতাড়ি সম্ভব সমাধানের চেষ্টা করছি। এই অসুবিধার জন্য আমরা দুঃখিত। ”

ব্যাংকের একজন মুখপাত্র জানান, ” ব্যাংকের অনলাইন পরিষেবা বিঘ্নিত হয়েছে একটি অভ্যন্তরীণ সিস্টেম ইস্যুর কারণে।”

উল্লেখ্য যে, ২৪ নভেম্বর মাসের শেষ শুক্রবার হওয়ার অনেকের বেতনের টাকা ব্যাংক একাউন্টে ঢুকবে। অনেক গ্রাহককে বিভিন্ন ধরনের বিল পরিশোধ করতে হবে। তাই ব্যাংকের পরিষেবায় এক্সেস করতে না পারায় গ্রাহকেরা সেবা গ্রহণে বিঘ্নিত হচ্ছেন।

এইচএসবিসি ব্যাংকের যুক্তরাজ্যে প্রায় ১৫ মিলিয়ন গ্রাহক রয়েছে এবং এটি খুব দ্রুত শুধু অনলাইন ব্যাংক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে। সম্পূর্ণ যুক্তরাজ্য জোরে এইচএসবিসি ব্যাংকের প্রায় ১১৪টি হাইস্ট্রিট শাখা বন্ধ করার ঘোষণা এই বছরের শেষে আসতে পারে। ঠিক এই মূহুর্তে অনলাইন পরিষেবায় বিভ্রান্তি গ্রাহকদের বিশ্বাসে ঘাটতি সৃষ্টি করতে পারে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

এম.কে
২৪ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

আশ্রয়প্রার্থীদের আবাসন ব্যবস্থা নিয়ে ইমিগ্রেশন ওয়াচডগের অসন্তোষ

ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার এমপি জামিনে মুক্ত

বিকল্প প্রোটিন হিসেবে পোকামাকড় খাওয়া শেখাবে ব্রিটেনের স্কুল

অনলাইন ডেস্ক