21.8 C
London
May 9, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচন তারিখ নিয়ে জর্জ ওসবার্নের ভবিষ্যৎ বাণী

প্রাক্তন চ্যান্সেলর জর্জ ওসবার্নের মতে, ১৪ নভেম্বর ঋষি সুনাক সাধারণ নির্বাচনের পরিকল্পনা করছেন। নির্বাচনের আগে নিজেদের জনপ্রিয়তা বাড়াতে কিংবা জরিপ ঘাটতি পুনরুদ্ধার করতে যে পরিমাণ সময় প্রয়োজন তা প্রধানমন্ত্রী সর্বোচ্চ নেয়ার পরিকল্পনা করেছেন।

রাজনৈতিক বিষয়ে স্যোশাল পডকাস্টে এক আলোচনায় প্রাক্তন মন্ত্রী এড বলসের সাথে আগামী নির্বাচন নিয়ে খোলামেলা আলোচনা করেছেন জর্জ ওসবার্ন। যদিও রক্ষণশীল দলের সূত্র জানিয়েছে নির্বাচনের দিন তারিখ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেয়া হয় নাই।

জরিপে কনজার্ভেটিভদের ১৮ পয়েন্ট পিছনে থাকার কারণে, দলের অনেক কৌশলবিদ বিশ্বাস করেন দেশের অর্থনৈতিক অবস্থা ও নিজেদের অবস্থান পুনরুদ্ধারের জন্য সময় নেওয়া উচিত। ব্যাংক অফ ইংল্যান্ড এপ্রিলের মধ্যে মুদ্রাস্ফীতি হ্রাসের পূর্বাভাস দিয়েছে। তাছাড়া সুনাক বলেছেন এই বছরের ভিতরে এনএইচএসের সেবার মান বাড়াতেও তিনি সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবেন। অভিবাসন নীতি নিয়েও বর্তমান সরকার চাপে রয়েছে যা নিয়ন্ত্রণে নিয়ে আসার জন্যও কাজ করে যাচ্ছে কনজারভেটিভ সরকার।

উল্লেখ্য যুক্তরাজ্যের নির্বাচন অনুষ্ঠানের জন্য সুনাকের ২০২৫ সালের জানুয়ারী পর্যন্ত সময় রয়েছে। লেবার দলীয় রাজনীতিবিদরা অনুমান করছেন চলতি বছরের মে মাসে সাধারণ নির্বাচন করার পরিকল্পনা করেছে কনজারভেটিভ সরকার। লেবার দলের মতে প্রধানমন্ত্রী ইতোমধ্যে স্পষ্ট করে দিয়েছেন তিনি বছরের দ্বিতীয়ার্ধে নির্বাচন ঘোষণা করার কথা ভাবছেন।

এম.কে
১২ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

আদালতের রায় উল্টাতে সুপ্রিম কোর্টে যাচ্ছেন ঋষি

যুক্তরাজ্যে বাড়ি নিয়ে বাড়িওয়ালাদের দুর্বৃত্তায়ন

ইংলিশ চ্যানেলে অবৈধ অভিবাসী শনাক্তে কৃত্রিম বুদ্ধিমত্তার দিকে যুক্তরাজ্য