12.2 C
London
May 3, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে অতিরিক্ত কাবাব খেয়ে ইমার্জেন্সি পরিষেবাতে ফোনকল

যুক্তরাজ্যে ইমার্জেন্সি সার্ভিস থ্রিপল নাইনে অনুপযুক্ত কল না করার আহ্বান জানিয়েছে ইমার্জেন্সি পরিষেবা। কারণ ইতোমধ্যে নানা অপ্রয়োজনীয় কলে ব্যতিব্যস্ত হয়ে আছে ইমার্জেন্সি সার্ভিস। একজন লোক অতিরিক্ত কাবাব খেয়েও ৯৯৯ কল করার মতো ঘটনা ঘটেছে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়।

এছাড়া আরো কিছু অনভিপ্রেত ফোনকল ইমার্জেন্সি পরিষেবাতে এসেছিল যাদের মধ্যে রয়েছে: এমন একজন ব্যক্তি যিনি তার নকল দাঁত খুঁজে পাচ্ছিলেন না; একজন ব্যক্তির আঙুলে আংটি আটকে গিয়েছিল; এবং অন্য একজন যিনি তার হাতটি একটি লেটারবক্সে আটকে ফেলেছিলেন।

ওয়েলশ অ্যাম্বুলেন্স পরিষেবা কথোপকথনের কল হ্যান্ডলারের কিছু প্রতিলিপি প্রকাশ করেছে। যারা পরিষেবাটিতে অনুপযুক্ত কল করেছিলেন তাদের সাথে কথোপকথনের রেকর্ড প্রকাশ করা হয়। যেখানে কথোপকথনে কলার বলেন, ” আমাদের গতরাতের কিছু কাবাব ছিল এবং আমরা আগের তুলনায় অতিরিক্ত খেয়ে ফেলেছি যার কারণে পেটব্যথা করছে।”

এই তথ্যগুলো ওয়েলস এম্বুলেন্স সার্ভিস দ্বারা প্রকাশিত হয়, যেখানে উল্লেখ করা আছে গত ১২ মাসে ৬৮,৪১৬ টি অযথা ফোনকল লিপিবদ্ধ করা হয়। অনুপযুক্ত কলগুলি ইতিমধ্যে পরিষেবাতে অতিরিক্ত চাপ সৃষ্টি করেছে এবং অন্যদের সহায়তা পেতে বিলম্ব করছে।

প্যারামেডিসিনের নির্বাহী পরিচালক অ্যান্ডি সুইনবার্ন বলেছেন, “ আমাদের অত্যন্ত দক্ষ প্যারামেডিকস এবং প্রযুক্তিবিদরা রয়েছেন। যাদের কাজ আসন্ন বিপদ হতে জনসাধারণকে রক্ষা করা কিন্তু অযাচিত কল আসন্ন বিপদগ্রস্ত লোকদের সহায়তা নেয়ার সুযোগ দিচ্ছে না।

ইমার্জেন্সি কল হল, কার্ডিয়াক অ্যারেস্ট, বুকে ব্যথা বা শ্বাস প্রশ্বাসের অসুবিধা, চেতনা হ্রাস, দম বন্ধ হওয়া, গুরুতর অ্যালার্জির প্রতিক্রিয়া, বিপর্যয়কর রক্তপাত বা স্ট্রোক করছে এমন কাউকে সহায়তা প্রদান করা।”

তিনি আরও যোগ করেন, “কয়েক দিন ধরে কাশি হয়েছে এমন লোকদের ঔষধের প্রয়োজন আছে তবে সহায়তা পাওয়ার জন্য ট্রিপল নাইনে কল করা ছাড়াও আরো উপায় আছে। তাই এই ধরনের বিষয়ে ৯৯৯ কল করা উচিত নয়।

তিনি জনসাধারণের উদ্দেশ্যে বলেন, আমাদের আবেদন হ’ল আপনাদের সাধারণ জ্ঞান প্রয়োগ করা। বেশিরভাগ লোকেরা সত্যিকারের জরুরি অবস্থা কি তা জানেন না। তাই জীবন-হুমকির মধ্যে নয় এমন বিষয় নিয়ে ৯৯৯ এ কল করা হতে বিরত থাকুন এবং সঠিক কল করুন।

এম.কে
২৪ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

হোম অফিসকে যেভাবে আনন্দময় করে তুলতে পারবেন

অনলাইন ডেস্ক

প্রতিষ্ঠাতা পৃষ্ঠপোষকদের দাসপ্রথায় সম্পৃক্ততা, ক্ষমা চাইল দ্য গার্ডিয়ান

নিউজ ডেস্ক

ডিপোজিট মুক্ত ১০০% মর্গেজ

নিউজ ডেস্ক