15.1 C
London
May 7, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে অভিবাসীদের বাসস্থানের জন্য কঠোর হচ্ছে সরকার

যুক্তরাজ্য সরকারের এক খবরে জানা যায়, ব্যয়বহুল হোটেলগুলির ব্যয় হ্রাস করার জন্য ৫০০০ জনেরও বেশি আশ্রয়প্রার্থীকে জাহাজ এবং বিকল্প স্থানে থাকার ব্যবস্থা করা হচ্ছে।

আশ্রয় প্রার্থীদের জন্য ব্যবহৃত হোটেলগুলির সংখ্যা কমিয়ে আনা সরকারের চলমান কাজের সর্বশেষ পদক্ষেপ বলে জানা যায়। বর্তমানে যুক্তরাজ্যের করদাতাদের এক দিনে ৬ মিলিয়ন ডলার ব্যয় এই খাতেই হচ্ছে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে প্রকাশ পায়।

নতুন বিভিন্ন সাইট এই গ্রীষ্ম থেকে সরকারের আওতায় আনা হয়েছে অভিবাসীদের বাসস্থানের জন্য। এই গ্রীষ্মের পরে সাইটের সংখ্যা প্রায় ৩০০০ এ উন্নীত করা হবে বলে সরকারের পক্ষ হতে জানানো হয়।

 

 

 

 

এক হাজার বিকল্প বিছানার জায়গা সরবরাহ করতে দুটি নতুন জাহাজ সুরক্ষিত করা হয়েছে। জাহাজগুলোর অবস্থান আগামী সপ্তাহে ঘোষণা করা হবে বলে সরকারের এক মুখপাত্র জানান।

পশ্চিম লন্ডনের একটি সাইট ইতিমধ্যে আশ্রয় প্রার্থীদের উপযুক্ত আবাসন সরবরাহ করছে এবং হোম অফিস সম্প্রতি সংস্কারকৃত বৃহৎ ব্লক ব্যবহার করে আরও বিছানার পরিমাণ প্রসারিত করবে বলেও সরকারী কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম জানায়, একটি বার্জে থাকার জন্য আশ্রয়প্রার্থীদের প্রথম দলটি পোর্টল্যান্ড বন্দরে প্রবেশ করবে।

 

 

 

সরকার আরও নিশ্চিত করেছে, আশ্রয়প্রার্থীদের আবাসনের জন্য নিয়মিতভাবে করদাতাদের প্রচুর অর্থ ব্যয় হচ্ছে। যার কারণে একক হোটেল কক্ষ দেওয়া বন্ধ করা হয়েছে।

স্বরাষ্ট্রসচিব সুয়েলা ব্র্যাভারম্যান বলেছেন, আমরা আমাদের আশ্রয় ব্যবস্থার অপব্যবহার বন্ধের জন্য চেষ্টা চালিয়ে যাব, আমরা ব্রিটিশ করদাতাদের অর্থ সাশ্রয় করার সর্বোচ্চ চেষ্টা করবো।

এম.কে
০৮ জুন ২০২৩

আরো পড়ুন

ডলার কারসাজির অভিযোগে ৬ ব্যাংকের এমডিকে শোকজ

রাজনীতিবিদদের নিরাপত্তা বাড়াচ্ছে যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক

টিকার দাবিতে প্রবাসীদের বিক্ষোভ