14.5 C
London
October 16, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে আর্কটিক থেকে ঠান্ডা বাতাসের সঙ্গে নামছে কনকনে শীত

অন্যবারের তুলনায় অনেক দেরিতে, অক্টোবরের মাঝামা‌‌ঝিতে প্রবল শীত না‌মছে যুক্তরা‌জ্যে। আবহাওয়া অফিসের মতে, আর্কটিক থেকে ঠান্ডা বাতাসের সঙ্গে একটি শীতল সপ্তাহান্তের অপেক্ষায় রয়েছে যুক্তরাজ্যবাসী। আগামী কয়েক দিনের মধ্যে আবহাওয়ার কারণে আরও বেশি শীতের মুখে পড়বে বলেও সতর্কতা জারি করা হয়েছে।

শনিবার (১২ অক্টোবর) সবচেয়ে বেশি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে, বিশেষ করে স্কটল্যান্ড এবং উত্তর আয়ারল্যান্ডের অঞ্চলে৷ শনিবার স্কটল্যান্ডের কিছু অংশে তাপমাত্রা প্রায় ৭ থেকে ৮ ডি‌গ্রি, উত্তর ইংল্যান্ড এবং উত্তর আয়ারল্যান্ডে ১২ এবং দক্ষিণ ইংল্যান্ডে ও ১৬ ডিগ্রি তাপমাত্রার পূর্বাভাস দেওয়া হয়েছে।

তবে রবিবার সকালে স্কটল্যান্ডের কিছু অংশে তাপমাত্রা মাইনাস ৪ থেকে ৬ ডি‌গ্রি পর্যন্ত নেমে যেতে পারে। উত্তর ইংল্যান্ড, উত্তর আয়ারল্যান্ড এবং ওয়েলসের গ্রামীণ এলাকায় তুষারপাত হ‌তে পা‌রে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস। দক্ষিণ ইংল্যান্ডের তাপমাত্রা সেদিন ৭ থেকে ১০ ডিগ্রিতে থাকবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

আবহাওয়াবিদ জোনাথন ভাট্রে বলেছেন, প্রবল ঠান্ডা আসছে। পূর্ব স্কটল্যান্ড, পূর্ব ইংল্যান্ডে আরও কিছু বৃষ্টিপাতের ফলে প্রচণ্ড শীত পড়ার আশঙ্কা রয়েছে।

এম.কে
১২ অক্টোবর ২০২৪

আরো পড়ুন

কোভিডকালে প্রতারণামূলক ঋণ পরিচালনার জেরে ট্রেজারি মন্ত্রীর পদত্যাগ

অনলাইন ডেস্ক

আইনি পর্যালোচনার আগেই প্রীতি প্যাটেলের পুশব্যাকনীতি প্রত্যাহার

বরিস জনসন কী ‘অর্থের বিনিময়ে প্রবেশের সংস্কৃতি’ তৈরি করেছে?