13.1 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে কিশোর গ্যাংকে থামাতে শাস্তি দেয়া হতে পারে অভিভাবকদের

লেবার পার্টির একজন তরুণ নেতা ড্যারেন রডওয়েল বলেন, যদি কোনো পরিবারের শিশুরা ছুরি দিয়ে সৃষ্ট অপরাধের সাথে জড়িত থাকে এবং শিশুদের পরিবার জেনেও তা গোপন করে তাহলে সেইসব পরিবারকে উচ্ছেদ করা হতে পারে।

বার্কিং এবং ডেগেনহাম কাউন্সিলের নেতা ড্যারেন রডওয়েল বলেন, ইস্ট লন্ডন কর্তৃপক্ষ অনেক আগেই ক্রমবর্ধমান ছুরি সহিংসতার আশঙ্কায় পরিবারের অভিভাবকদের তাদের বাচ্চাদের উপর আরো কড়া নজরদারির আহ্বান জানিয়েছিল।

রডওয়েল অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, ” যদি আপনার শিশু কোনও ঘটনার সাথে জড়িত থাকে এবং আপনি জানেন তার সঙ্গ কারা এবং তথ্য জানাতে দ্বিধাবোধ করেন, তাহলে আমরা আপনার আবাসন চুক্তিটি পর্যালোচনা করার দিকে নজর দেব।

 

 

 

 

রডওয়েল অপরাধীদের ব্যাপারে কড়া বার্তা দিতে গিয়ে বলেন, “ অপরাধ বন্ধে প্রত্যেককে অবশ্যই তাদের ভূমিকা পালন করতে হবে। বাবা -মা হিসাবে আমাদের বাচ্চারা কোথায় তা জানা আমাদের উপর নির্ভর করে এবং আমরা সমাজ সংশোধনে অবশ্যই সক্রিয় ভূমিকা পালন করব।”

শ্যাডো জাস্টিস সেক্রেটারি স্টিভ রিড অসামাজিক আচরণে জড়িত শিশুদের পিতামাতাদের জরিমানা করার পরিকল্পনা ঘোষণা করেছিলেন। তিনি বলেন কিশোর গ্যাং সমাজকে বিনষ্ট করছে যার জন্য শিশুদের অভিভাবকদের প্যারেন্টিং ক্লাসে যোগ দিতে বাধ্য করা উচিত।

উল্লেখ্য যে, সরকারী পরিসংখ্যান অনুসারে, ইংল্যান্ড এবং ওয়েলসে প্রতিদিন প্রায় ১৩০ টি ছুরি দ্বারা সংগঠিত অপরাধ রেকর্ড করা হয় – তাদের মধ্যে এক পঞ্চমাংশেরও বেশি লন্ডনে সংগঠিত হয়। ২০২২ সালের মার্চ মাস পর্যন্ত যুক্তরাজ্যে প্রায় ৪,০০০ এরও বেশি লোককে হাসপাতালে ভর্তি করা হয়েছিল ছুরি দ্বারা সৃষ্ট অপরাধের জন্য বলে খবরে জানা যায়।

এম.কে
০৭ জুন ২০২৩

আরো পড়ুন

যুক্তরাজ্যে বেকারত্বের হার ৪.২ শতাংশ

বাংলাদেশ নিয়ে পম্পেওর  বক্তব্যের তীব্র প্রতিবাদ

অনলাইন ডেস্ক

হজযাত্রীদের জন্য সুখবর, সৌদি আরবের সব ভিসা মিলবে এক প্ল্যাটফর্মে