14.8 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে ঝড়ের কারণে ক্ষতিগ্রস্তদের সহায়তা ফান্ডের ঘোষণা দিয়েছে সরকার

যুক্তরাজ্যে দুইটি ঝড়ে বিপর্যস্ত করে তুলেছে জনজীবন, অতিরিক্ত ঠান্ডা ও ঝড়ো হাওয়ার কারণে রেল,বাস ও আকাশপথে যাতায়াতের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। তাছাড়া ঈশা’র কারণে হতাহতের ঘটনা ঘটেছে বলে জানায় ব্রিটিশ সংবাদমাধ্যম।

যুক্তরাজ্য সরকার ঝড় ঈশা ও জোসলিনের কারণে ইতোমধ্যে ৮০ পাউন্ড সহায়তা ফান্ড ঘোষণা করেছে দূর্ভোগে পতিত পরিবারদের জন্য। যদি এনার্জি লাইন ঝড়ের কারণে ক্ষতিগ্রস্ত হয় এবং বিদ্যুৎহীন অবস্থায় কাটাতে হয় তাহলে জাতীয় গ্রিড এবং ওএফজেম বিধিগুলির অধীনে যে কেউ সরকারের কাছে সহায়তা ফান্ডের অর্থ দাবি করতে পারেন।

যদি ইংল্যান্ড, ওয়েলস বা স্কটল্যান্ডের অধিবাসী হন এবং বিদ্যুৎ বিভ্রাট পরিস্থিতির মুখোমুখি হন যা ২৪ ঘন্টার ভিতরে ফেরত না আসে তাহলেই সরকারের নিকট সহায়তা ফান্ডের ৮০ পাউন্ড পরিমাণ অর্থের দাবিদার আপনিও- এমন একটি ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য সরকার। ক্যাটাগরি এক ঝড়ের সহায়তা ফান্ডের নিয়মে এই ঘোষণা প্রদান করে সরকার। তাছাড়া ক্যাটাগরি দুইয়ের ঝড়ের নিয়মে, ৪৮ ঘন্টার ভিতরে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক না হলে আরো ৮০ পাউন্ড ক্ষতিপূরণ দিতে সরকার বাধ্য বলে নিয়মানুযায়ী জানা যায়।

এছাড়া বিদ্যুৎহীন প্রতি ৬ ঘন্টার জন্য ৪০ পাউন্ড ক্ষতিপূরণ দিবে সরকার বলে জানায় এনার্জি নেটওয়ার্কস অ্যাসোসিয়েশন।

উল্লেখ্য যে ঈশা’র কারণে কয়েক হাজার বাড়ি বিদ্যুৎহীন অবস্থায় ছিল এবং জোসলিনের প্রভাবেও নতুন করে ঝাঁকুনি আসতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া অধিদপ্তর।

এম.কে
২৪ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

লুটন এয়ারপোর্টে আগুন, ফ্লাইট বিপর্যয়

যুক্তরাজ্যে অবস্থান করা প্রি-স্যাটেলমেন্ট স্ট্যাটাসে থাকা ব্যক্তিদের জন্য সুখবর

সেন্টমার্টিনের নিয়ন্ত্রণ নিয়ে কখনও বাংলাদেশের সাথে আলোচনা হয় নাইঃ যুক্তরাষ্ট্র