8.6 C
London
May 5, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে নাকডাকার জন্য পেতে পারেন বেনিফিট

নাক ডাকা কেবল বড় অসুবিধা নয়, এটি লজ্জা এবং বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করে। নাকডাকা নিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয় নাক ডাকা একটি শারীরিক সমস্যা বিধায় যাদের নাকডাকার সমস্যা রয়েছে তারা সরকারের স্যোশাল সিকিউরিটি বিভাগের মাধ্যমে বেনিফিটের আবেদন করতে পারেন।

সংবাদমাধ্যম হতে জানা যায়, নাকডাকা সমস্যা হতে উদ্বেগ, হতাশা, ডায়াবেটিস এবং শ্রবণশক্তি হ্রাসের মতো দীর্ঘমেয়াদী অন্যান্য সমস্যার সৃষ্টি হতে পারে। তাই নাকডাকা সমস্যা পিআইপি বা পার্সনাল ইন্ডিপেন্ডেন্স পেমেন্টের ভিতরে অন্তর্ভুক্ত।

প্রতিবেদনের তথ্যানুযায়ী প্রায় তিন লাখ লোক বর্তমানে পিআইপি পান, তবে অনেকেরই অজানা যে দীর্ঘস্থায়ী নাকডাকার কারণেও পিআইপির জন্য বিবেচিত হতে পারেন।

নাকডাকার ফলে সৃষ্ট সমস্যায় শারীরিক ও মানসিক সমস্যা হতে পারে। একজন ব্যক্তি নাকডাকা রোগের কারণে সপ্তাহে ১৫৬ পাউন্ড পর্যন্ত সরকার হতে পেতে পারেন। তবে এই বেনিফিটের আবেদনে যোগ্য কিনা তা ডাক্তার হতে প্রাথমিক রোগ নির্ণয় করা জরুরি।

একটি দীর্ঘমেয়াদী শারীরিক বা মানসিক স্বাস্থ্য অবস্থা বা অক্ষমতার কারণেই জণগণকে পিআইপি সুবিধা প্রদান করা হয়। নাকডাকার সমস্যায় ভুক্তভোগী লোক যদি ফুলটাইম কাজে থাকেন, তার যথেষ্ট সঞ্চয় থাকে কিংবা অন্য কোনো বেনিফিটে থাকেন তারপরও এই বেনিফিট পাওয়ার জন্য আবেদন করতে পারবেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

নাকডাকা নিয়ে স্যোশাল সিকিউরিটি বিভাগের একজন কর্মকর্তা বলেন, বর্তমানে যুক্তরাজ্য জুড়ে ২,২১৭ জন লোক নাকডাকার সমস্যার কারণে পিআইপির মাধ্যমে সরকার হতে বেনিফিট পাচ্ছেন। যারা স্নোরিং বা শ্বাসযন্ত্রের বিভিন্ন সমস্যায় ভুগছেন তাদের অতিসত্বর নিকটস্থ জিপির মাধ্যমে নিজের স্বাস্থ্য পরীক্ষার জন্য অনুরোধ করেছেন তিনি।

এম.কে
২৬ আগস্ট ২০২৩

আরো পড়ুন

কোয়াটার ফাইনালে থমকে গেল ইংল্যান্ডের বিশ্বকাপ অভিযান

মাত্র সাড়ে ৪ ঘণ্টায় ট্রেনে ঢাকা থেকে কক্সবাজার!

যুক্তরাজ্যে নৈতিক স্খলনে হাজারো পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা