12.6 C
London
May 18, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে পাচারকারী গ্যাং সদস্যদের ছয় বছরের সাজা

গত ১৩ জুলাই দু’জন ব্রিটিশ নাগরিককে গাড়ির ভ্যানে করে যুক্তরাজ্যে মানবপাচারের জন্য জেল দন্ড প্রদান করেছে যুক্তরাজ্য আদালত। মহিলা ও শিশু সহ সাত ভারতীয় অভিবাসীকে পাচারের দায়ে ছয় বছরেরও বেশি কারাদন্ডে দন্ডিত করা হয়েছে ব্রিটিশ নাগরিকদের।

হোনস্লো থেকে আসা ৪৮ বছর বয়সী পালভিন্দর সিং বেআইনীভাবে অভিবাসন কাজে সহায়তা করার জন্য সাড়ে তিন বছরের সাজা প্রাপ্ত হন। ৮ জুলাই ২০১৮ সালে ডোভারের যুক্তরাজ্য সীমান্তে তাকে হাতেনাতে অবৈধ অভিবাসী সহ গ্রেফতার করা হয়। তার গাড়ির ভ্যানে তিন ভারতীয় নাগরিক ছিল যারা অবৈধভাবে যুক্তরাজ্যে প্রবেশের চেষ্টা করে।

তার সহ-অভিযুক্ত, হারজিৎ সিং ধালিওয়ালকে মিডলসেক্স থেকে গ্রেফতার করা হয়। তিনি বেআইনীভাবে অভিবাসীদের সহায়তা করার জন্য তিন বছর দুই মাসের শাস্তি পান।

হোম অফিস ফৌজদারি ও আর্থিক তদন্ত (সিএফআই) ইউনিট তদন্তের করে অভিযুক্তদের মোবাইলফোনে প্রমাণসহ কল রেকর্ড পায়।

ক্যানটারবেরি ক্রাউন কোর্ট তাদের সাজা ঘোষণা করে বলে খবরে জানা যায়। যেখানে আসামীরা উভয়েই বেআইনী অভিবাসনকে সহায়তা করার জন্য দোষী সাব্যস্ত হয়।

হোম অফিসের ফৌজদারি ও আর্থিক তদন্তের উপ -পরিচালক ক্রিস ফস্টার বলেন, আজকের এই রায় ঘোষণা আমাদের আইনের অপব্যবহারকারীদের জন্য একটি স্পষ্ট বার্তা প্রেরণ করে। আমরা যুক্তরাজ্যে মানুষকে পাচারের চেষ্টা করা কাউকে ছাড় দিবো না। তাদের শাস্তি প্রদান না করা পর্যন্ত আমরা থামবো না।

তিনি আরো বলেন, আমি আমার দলের কঠোর পরিশ্রম এবং এই ধরণের অপরাধ মোকাবেলায় তাদের অক্লান্ত পরিশ্রমকে শ্রদ্ধা জানাতে চাই। আমরা পাচারকারী গ্যাংয়ের লোকদের ধরতে সদা সচেষ্ট।

 

এম.কে
১৪ জুলাই ২০২৩

আরো পড়ুন

র‍্যাপিড হোম টেস্ট কিট সংকটে যুক্তরাজ্য!

অনলাইন ডেস্ক

ইউক্রেন সফরে বরিস জনসন

অনলাইন ডেস্ক

বাংলাদেশের কাছে যুক্তরাজ্যের শেখার আছে: ব্লুমবার্গ

নিউজ ডেস্ক