15.6 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে ফের সংক্রমণ বাড়ছে

যুক্তরাজ্যে ফের করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। ফলে যুক্তরাজ্যের অনেক বিজ্ঞানী দেশটিতে আবারও সামাজিক বিধিনিষেধ আরোপের জন্য সরকারকে তাগিদ দিচ্ছে। পাশাপাশি বুস্টার ডোজ আরও গতিশীল করার কথা বলেছেন তারা।

 

সোমবার যুক্তরাজ্যে নতুন করে ৪৯ হাজার ১৫৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে যা জুলাইয়ের পর থেকে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ। দেশটিতে গত সপ্তাহে গড়ে ৪৩ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

 

জাতীয় পরিসংখ্যান অফিস জানায় ইংল্যান্ডের প্রতি ৬০ জনের মধ্যে একজন করোনাভাইরাসে আক্রান্ত। যা মহামারির পর থেকে দেখা সর্বোচ্চ স্তরের মধ্যে একটি।

 

এর আগে গত জুলাই মাসে করোনাভাইরাসের প্রকোপ কমে যাওয়ার ফলে সব ধরনের বিধিনিষেধ তুলে দেয় প্রধানমন্ত্রী বরিস জনসনের সরকার। মাস্ক পরা এবং সামাজিক দূরত্বের বিধিনিষেধও তুলে নেওয়া হয়। নাইট ক্লাবসহ অন্যান্য বিনোদনমূলক কেন্দ্রগুলোকে পূর্ণ ধারণ ক্ষমতা নিয়ে খোলা রাখার অনুমতি দেওয়া হয়। এমনকি ঘরে বসে কাজ করার নির্দেশনাও তুলে দেয় সরকার।

 

বিশেষজ্ঞরা সব কিছু পুনরায় খুলে দেওয়ার পর করোনার সংক্রমণ ব্যাপকভাবে বাড়ার আশঙ্কা জানিয়েছিলেন। তবে সেভাবে না বাড়লেও আক্রান্তের হার আবারও ধীরে ধীরে বাড়তে শুরু করেছে। এরই মধ্যে লাখ লাখ মানুষকে করোনার বুস্টার ডোজ দেওয়া শুরু করেছে যুক্তরাজ্য। কিন্তু সমালোচকরা বলছেন, এই কর্মসূচি খুবই ধীর গতিতে চলছে।

 

১৯ অক্টোবর ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

হয়রানির ফলে বিরতিতে গেলেন লেবার এমপি আপসানা

অনলাইন ডেস্ক

ফার্মেসির ওভার দ্যা কাউন্টার হতে আর কেনা যাবে না কাশির ঔষধ

নিউজ ডেস্ক

প্রপার্টি বিক্রয়ের উপর ট্যাক্স