9.5 C
London
May 3, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে ভুয়া আইনী প্রতিষ্ঠানে অভিযান ও প্রতারক আইনজীবী গ্রেফতার

যুক্তরাজ্যে ২৪ জানুয়ারি হোম অফিসের অভিযানের পরে গ্রেটার ম্যানচেস্টারে তিনজন সন্দেহভাজন প্রতারক অভিবাসন আইনজীবীকে গ্রেপ্তার করা হয়েছে।

সন্দেহভাজনরা স্থানীয় একটি প্রপার্টির গ্যারেজকে অফিস বানিয়ে আইনী পরামর্শ দিয়ে যাচ্ছিল। এই আইনী প্রতিষ্ঠানটি চীনা এবং ব্রিটিশ নাগরিকদের দ্বারা পরিচালিত একটি আইনি পরামর্শ সংস্থার অংশ বলে জানা যায়।

আইনী পরামর্শ সংস্থাটি জাল কাগজ সরবরাহ করেছিল বলে জানা যায়। প্রতিষ্ঠানটি এক বিবাহিত দম্পতিকে যুক্তরাজ্যে বসবাসে সক্ষম করার জন্য জাল নথি সরবরাহ করছিল বলে অভিযোগ রয়েছে। প্রতিটি ক্লায়েন্ট হতে তারা ৩০০০ পাউন্ডের বেশি অর্থ চার্জ করত।

আইনী সংস্থাটি সলিসিটর রেগুলেশন অথরিটি বা ইমিগ্রেশন সার্ভিসেস কমিশনারের অফিসেও নিবন্ধিত ছিল না।

অবৈধ অভিবাসন মন্ত্রী মাইকেল টমলিনসন এমপি বলেন, অর্থ আয়ের জন্য অভিবাসন ব্যবস্থার অপব্যবহার করছে কিছু লোক, যাদের গ্রেফতারে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যারা জালিয়াতি করতে গিয়ে গ্রেফতার হবে তাদেরকে আইনের আওতায় আনা হবে এবং কোনো ছাড় দেয়া হবে না।

হোমঅফিস ক্রিমিনাল অ্যান্ড ফিনান্সিয়াল ইনভেস্টিগেশনের সহকারী পরিচালক অ্যান্ড্রু র‌্যাডক্লিফ বলেন, এই গ্রেফতার অপরাধীদের কাছে একটি স্পষ্ট বার্তা দেয়। ইউকেতে অবৈধ প্রবেশকে সহ্য করা হবে না এবং আমরা অবৈধ অভিবাসীদের সাহায্যকারী নেটওয়ার্কগুলিকে ভেঙে দেওয়ার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। জালিয়াতদের বিরুদ্ধে এই অপারেশন হোম অফিস এবং ইমিগ্রেশন সার্ভিস কমিশনার অফিসের মধ্যে একটি দৃঢ় সম্পর্ক রয়েছে তা প্রমাণ করে।

উল্লেখ্য যে, ওআইএসসি তদন্তকারীরা সমস্ত ইউকে জুড়ে কাজ করে। যাতে অনিবন্ধিত আইনী প্রতিষ্ঠানদের কার্যকলাপ তারা চিহ্নিত করতে পারে এবং তাদের কার্যক্রম বন্ধ করতে পারে।

সূত্রঃ ইউকে ডট গভ

এম.কে
২৬ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

ব্রিটেনে আশ্রয়প্রার্থীদের মৃত্যু নিয়ে দোষারোপের মুখে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী

লন্ডনে পুলিশের এক কর্মকর্তা চাকুরী জীবনে ধর্ষণ করেছেন ২৪ টি

নিউজ ডেস্ক

লকডাউনে বরিস জনসনের আরেকটি গোপন পার্টির খবর ফাঁস!

অনলাইন ডেস্ক