7.3 C
London
April 23, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যের সাড়ে ৪ লাখ কর্মসংস্থানকে সহায়তা করবে ‘নিট জিরো’

নিট জিরো স্ট্র্যাটেজি ২০৩০ সালের মধ্যে যুক্তরাজ্য জুড়ে ৪ লাখ ৪০ হাজার পর্যন্ত কর্মসংস্থানকে সহায়তা করবে বলে ঘোষণা দিয়েছেন ব্রিটিশ ব্যবসা এবং জ্বালানি মন্ত্রী গ্রেগ হ্যান্ডস।

 

মঙ্গলবার (১৯ অক্টোবর) কমন্সে দেওয়া বিবৃতিতে গ্রেগ হ্যান্ডস বলেন, এটি কেবল একটি পরিবেশগত পরিবর্তন নয়, এটি একটি গুরুত্বপূর্ণ অর্থনৈতিক পরিবর্তনও আনবে। এছাড়া ফসিল ফুয়েলের উপর নির্ভরশীলতা কমানোর পাশাপাশি খরচও কমানো কথা বলেন তিনি।

 

তিনি আরও বলেছেন: “আমরা এই নতুন সবুজ শিল্প বিপ্লবকে সম্পূর্ণরূপে স্বাগত জানাবো। বিশ্বকে সবুজে ভড়িয়ে দিয়ে যুক্তরাজ্য সামনের সারিতে থাকবে।  ব্রিটিশ শিল্প ও শ্রমিকদের উপকার নিশ্চিত করতে আমাদের এই খাতে বিনিয়োগ করতে হবে। আমি ঘোষণা করছি, আমাদের পরিকল্পনাটি ২০৩০ সালের মধ্যে ৪ লাখ ৪০ হাজার কর্মসংস্থানকে সহায়তা করবে।

 

আরও দেখু:

 

নেট জিরো স্ট্রাটেজি কি?

 

ব্রিটিশ সরকারের উদ্দেশ্য আগামী ৩০ বছরের মধ্যে জীবাষ্ণ জ্বালানির ব্যবহার শূন্যে নামিয়ে ফেলা। অর্থাৎ, নতুন করে আর পেট্রোল বা ডিজেলচালিত গাড়ি বিক্রি হবে না যুক্তরাজ্যে।

 

এই কৌশলটি একটি সবুজ এবং টেকসই ভবিষ্যতে রূপান্তরের পদক্ষেপের রূপরেখা দেয়। এর মাধ্যমে ব্যবসা এবং ভোক্তাদের বিদ্যুৎ ব্যবহারে যেতে সাহায্য করবে। তাছাড়া হাজার হাজার ভালো বেতনের চাকরি সমর্থন করে এবং ২০৩০ সালের মধ্যে ৯০ বিলিয়ন ডলার পর্যন্ত ব্যক্তিগত বিনিয়োগের সুবিধা পাওয়ার কথা বলা হচ্ছে।

 

এর মাধ্যমে মানুষের ঘরগুলোকেও পরিবেশবান্ধব করার পরিকল্পনা রয়েছে। এসব খাতে বিনিয়োগ সুবিধাও দিচ্ছে সরকার।

 

১৯ অক্টোবর ২০২১
এনএইচ

 

 

আরো পড়ুন

বিদেশি পর্যটকদের জন্য দ্বার খুলল জাপান

কিং চার্লসের রাজ্যাভিষেকে থাকবেন না আমেরিকার প্রেসিডেন্ট

মিটিংয়ের নামে মদ নিয়ে গার্ডেন পার্টি: যেভাবে ব্যাঙ্গ হতে হলো বরিস জনসনকে

অনলাইন ডেস্ক