8.6 C
London
May 5, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে স্কুল হতে বাচ্চা নিতে দেরি হলে দিতে হবে এক্সট্রা চার্জ

যুক্তরাজ্যের একটি বিদ্যালয় হতে সতর্ক করা হয়েছে, বাচ্চাদের স্কুল হতে নিতে মা-বাবা দেরি করলে ঘন্টায় ৬ পাউন্ড পর্যন্ত ফাইন দেয়া লাগতে পারে।

কেন্টের ফোকস্টোনের সেন্ট পিটার চার্চ অফ ইংল্যান্ড প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, শিক্ষার্থীদের দেরিতে নেয়ার ঘটনার কারণে প্রতিনিয়ত নানা দূর্ঘটনার সৃষ্টি হয়। এই কারণে স্কুল কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেয়ার পরিকল্পনা করতে যাচ্ছে।

পিতামাতার কাছে একটি নিউজলেটারের মাধ্যমে প্রধান শিক্ষক টনি ব্রাউন এই সিদ্ধান্তের কথা জানান। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, এই মাস হতেই নতুন নিয়ম কার্যকর হবে। বাচ্চাদের পিক-আপ কর‍তে দেরি হলে তাদের আফটার স্কুল ক্লাবে দেয়া হবে। এবং সেই বাচ্চাদের অভিভাবক ক্লাবের বিল পরিশোধ কর‍তে হবে।

মিসেস ব্রাউন দ্য সানকে জানান, “আমাদের স্কুলে অনেক শিশু আছে যাদের স্কুলের সময় শেষ হবার পরও মা-বাবা পিক আপ কর‍তে দেরি করেন। এই সংখ্যা ক্রমবর্ধমান হারে বাড়ছে। তাই বাধ্য হয়েই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে।”

ফোকস্টোন হারবার ওয়ার্ডের কাউন্সিলর নিকোলা কেইন স্কুলের নতুন এই নীতিকে সমর্থন করেছেন বলে জানা যায়।

তিনি বলেন, “ আমি মনে করি না যে এটি অযৌক্তিক কারণ বাচ্চাদের বাবা -মা যদি তাদের স্কুল থেকে নিতে দেরি করে সেই সময়ে স্কুলে বিভিন্ন ধরনের দূর্ঘটনা ঘটতে পারে যার দায় স্কুলকেই নিতে হতে পারে। তাই স্কুল শিশুদেরকে বাধ্য হয়েই আফটার স্কুল ক্লাবে প্রতিস্থাপন করবে। যার বিল মা-বাবারই পরিশোধ করা উচিত।

সূত্রঃ দ্য সান

এম.কে
২৩ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

লেস্টারে সহিংসতা ইস্যুতে বিভিন্ন পক্ষের প্রতিক্রিয়া

টেসকোর রিটেইল ব্যাংকিং শাখা কিনল বার্কলেস

নৌকা ফেরাও, শরনার্থী আইন আসছে ব্রিটেনে