17.6 C
London
September 8, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে হত্যার দায়ে একজন শরনার্থীর যাবজ্জীবন কারাদন্ড

ইসরায়েল অক্টোবর মাসে গাজায় হামলার প্রতিক্রিয়ার প্রতিশোধ নিতে একজন ব্রিটিশ ব্যক্তিকে এলোমেলোভাবে ছুরিকাঘাত করে যুক্তরাজ্যে আসা একজন মরোক্কান আশ্রয়প্রার্থী। আদালত কর্তৃক সেই মরোক্কান আশ্রয়প্রার্থীকে যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত করা হয়।

গত অক্টোবরে হামাসের ইসরায়েলকে আক্রমণ করার আট দিন পরে উত্তর-পূর্বাঞ্চলীয় ইংলিশ শহর হার্টলপুলের রাস্তায় ৭০ বছর বয়সী টেরেন্স কার্নিকে হত্যা করে আহমেদ আলিদ নামের মরোক্কান আশ্রয়প্রার্থী।

বিচারক ববি চিমা গ্রুব আহমেদ আলিদকে বলেন, “আক্রমণ করে নৃশংসভাবে হত্যা করার দায়ে তাকে ন্যূনতম ৪৪ বছর কারাগারের পিছনে কাটাতে হবে।”

কার্নিকে হত্যার কয়েক মিনিটের আগে, আহমেদ আলিদ তার রুমমেট খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত জাভেদ নৌরিকে হত্যার চেষ্টা চালায় বলে সংবাদমাধ্যমের খবরে জানা যায়। জাভেদ নৌরিকে মারার জন্য তার শোবার ঘর ভাঙ্গার চেষ্টা চালিয়েছিল আহমেদ আলিদ।

এলিদ পুলিশের কাছে স্বীকার করেছে যে কার্নি “নির্দোষ” ছিলেন, কিন্তু ব্রিটেন ইসরায়েলের “জায়নিস্ট সত্তা”কে সমর্থন করে যাচ্ছে। ইসরায়েল ” শিশুদের হত্যা করে চলেছে এর প্রতিশোধ নিতে আমি একজন বৃদ্ধকে হত্যা করেছি।”

এলিদ প্রথমে হত্যার বিষয়টি অস্বীকার করলেও পরবর্তীতে স্বীকার করে নেন। দুই পুলিশ অফিসারকে লাঞ্ছিত করার অভিযোগও রয়েছে তার নামে।

সূত্রঃ এপি নিউজ

এম.কে
১৮ মে ২০২৪

আরো পড়ুন

জরিপে পিছিয়ে থাকলেও জয়ের আশা সুনাকের

আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য কঠিন নিয়মে ভেঙ্গে পড়তে পারে অর্থনীতিঃ গবেষণা

ফিলিস্তিনি শরণার্থীদের আশ্রয় দেয়ার জন্য যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান