20 C
London
September 16, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে হিথ্রো বিমানবন্দরের উড়োজাহাজে আগুন

যুক্তরাজ্যের সবচেয়ে ব্যস্ততম বিমানবন্দরে জ্বালানী পূর্ণ একটি যাত্রী জেটে আগুন লেগে যাওয়ার খবর স্কাই নিউজের বরাতে জানা যায়।

স্কাই নিউজের ফুটেজে দেখা যায় ব্রিটিশ এয়ারওয়েজের বিমানের পাশে বোর্ডিংয়ের জন্য প্রস্তুত যানে দাউদাউ করে আগুন জ্বলছে। বিমানে পোর্টেবল সিঁড়ির মাধ্যমে প্রায় ১৭০ জন যাত্রী উড়োজাহাজে আসন গ্রহণের প্রস্তুতি নিচ্ছিলেন। যাত্রীদের ভেতর ভীতি সঞ্চারের খবরও পাওয়া যায় এবং অনেকে নিরাপদ আশ্রয়ের জন্য ছুটোছুটিও শুরু করেন।

বিমানবন্দরের একজন মুখপাত্র জানান, পোর্টবল সিঁড়িতে হঠাৎ করে কিভাবে আগুন লেগে গেলো তার জন্য জরুরিভাবে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আনুমানিক সোমবার ৬.১৫ মিনিটে এই ঘটনা ঘটে। উড়োজাহাজটি ইতালি যাওয়ার কথা ছিল। তবে পরবর্তীতে জরুরি অবস্থায় অন্য একটি উড়োজাহাজ প্রস্তুত করে রাত ৮.০০ ঘটিকায় ইতালির উদ্দেশ্যে যাত্রা করে।

একটি সূত্র দ্য সানকে জানায়, “ আগুনটি ভয়ানক পরিস্থিতির সৃষ্টি করতে পারতো কারণ দৈত্যাকৃতির জ্বালানী ট্যাঙ্ক এবং ইঞ্জিনগুলির অবস্থান কাছাকাছি ছিল।”

উল্লেখ্য যে, উক্ত ঘটনার পর হিথ্রো বিমানবন্দরের টার্মিনাল ফাইভ জুড়ে ধোঁয়া সম্পূর্ণ আকাশ জুড়ে ছড়িয়ে পড়ে। বিভিন্ন জরুরী পরিষেবা সেই মূহুর্তে দ্রুত বিমানবন্দরের আশেপাশে অবস্থান নেয় পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়ার জন্য। দমকল বাহিনীর কর্মীরা আগুন নিয়ন্ত্রণে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যান এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসেন বলে জানা যায়। যদিও কোনো হতাহতের খবর পাওয়া যায় নাই বলে সূত্র নিশ্চিত করে।

সূত্রঃ দ্য সান/ স্কাই নিউজ

এম.কে
২৫ জুন ২০২৪

আরো পড়ুন

মোসাদের দলকে ফিরে আসার নির্দেশ ইসরাইলের

আকামা ছাড়াই ওমানে ব্যবসা করার সুযোগ

নিউজ ডেস্ক

যুক্তরাষ্ট্রে গাঁজা সংক্রান্ত বিধিনিষেধ শিথিলের সুপারিশ