10.4 C
London
May 9, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে ৮০ শতাংশ বাড়ছে গ্যাস ও বিদ্যুতের দাম

অফজেমের প্রধান নির্বাহী কর্মকর্তা জোনাথন ব্রিয়ারলি বলেছেন, দাম বাড়ার কারণে যুক্তরাজ্যের পরিবারগুলোর ওপর বড় ধরনের প্রভাব পড়বে। আগামী জানুয়ারি মাসে আরেক দফায় জ্বালানির দাম বাড়তে পারে বলে আভাস দিয়েছেন তিনি। জোনাথন ব্রিয়ারলি আরও বলেন, ‘এটা পরিষ্কার যে অক্টোবরে এবং আগামী বছর মূল্যবৃদ্ধির প্রভাব মোকাবিলায় নতুন প্রধানমন্ত্রীকে আরও ব্যবস্থা নিতে হবে।’

 

অফজেমের মতে, এটি এমন এক সংকট, যা মোকাবিলায় জরুরিভাবে সরকারি পদক্ষেপ নেওয়া প্রয়োজন। ব্রিয়ারলি মনে করেন, আগামী মাসে লিজ ট্রাস কিংবা ঋষি সুনাক—এ দুই প্রার্থীর মধ্যে যিনিই ব্রিটিশ প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন না কেন, তাঁকে এ ব্যাপারে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে হবে।

 

গতকাল অর্থমন্ত্রী নাধিম জাহাউয়ি বলেন, পরবর্তী সরকারের জন্য একটি পরিকল্পনা প্রস্তুতে কাজ করছেন তিনি। তবে তিনি স্বীকার করেছেন, নতুন মূল্যবৃদ্ধির ঘোষণায় লাখো মানুষের ওপর চাপ ও উদ্বেগ তৈরি করবে।

 

অফজেম বলছে, জানুয়ারি মাসে কী পরিমাণ মূল্যবৃদ্ধি হবে, তার আভাস দিচ্ছে না তারা। তবে ২০২৩ সাল পর্যন্ত জ্বালানির মূল্যবৃদ্ধির এ পরিস্থিতি চলতে পারে।
আগামী অক্টোবর যুক্তরাজ্যের ২ কোটি ৪০ লাখ পরিবারের জন্য বিদ্যুৎ ও গ্যাসের গড় বিল বেড়ে যা হবে, তা গত বছরের অক্টোবরের তুলনায় প্রায় তিন গুণ। গত বছরের অক্টোবরে গড় বিলের পরিমাণ ছিল ১ হাজার ২৭৭ পাউন্ড।

 

 

২৭ আগস্ট ২০২২
এনএইচ

আরো পড়ুন

যুক্তরাজ্যের নরউইচে অল্পবয়সী শিশুসহ চারজনের মৃতদেহ উদ্ধার

যুক্তরাজ্যে ব্যাংক জালিয়াতির ঘটনা বৃদ্ধি পেয়েছে

লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা