13 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্য অবৈধ অভিবাসীদের কাজে নিয়োগে বড় অংকের জরিমানা

যুক্তরাজ্য হোম অফিস অবৈধ অভিবাসীদের কাজে নিয়োগ নিলে আরো বড় আকারের জরিমানা আরোপের সিদ্ধান্ত নিতে যাচ্ছে। এই বিষয়ে গত আগস্টে হোম অফিস ঘোষণা দিয়েছিল বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়।

যুক্তরাজ্যে অবৈধ অভিবাসীদের কাজে নিয়োগ একটি স্বাভাবিক ঘটনা বলে মত প্রকাশ করেন নাম প্রকাশে অনিচ্ছুক সরকার দলীয় একজন সাংসদ। তিনি বলেন এর কারণে হোম অফিস জরিমানা বৃদ্ধি ও লাইসেন্স বাতিলের মতো সিদ্ধান্ত নেয়ার পক্ষে কাজ করে যাচ্ছে।

অবৈধ অভিবাসীদের কাজে নিয়োগ ও জরিমানা সংক্রান্ত আইন ১৩ ফেব্রুয়ারী ২০২৪ হতে কার্যকর হবে বলে তথ্য জানা যায়। ইমিগ্রেশন অ্যাক্ট ২০১৪ ( আবাসন এক্ট) এবং ২০২৪ অভিবাসন আইনের ২২ ধারা অনুযায়ী একজন অবৈধ অভিবাসীকে কাজে নিয়োগ দিলে এবং বাসায় থাকার অনুমতি দিলে প্রতি ব্যক্তির জন্য ৩ হাজার হতে বাড়িয়ে বিশ হাজার পাউন্ড জরিমানা নির্ধারণ করার সুপারিশ করা হয়েছে।

সরকার বলেছে, এই জরিমানা বৃদ্ধি একটি প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য করা হয়েছে এবং যা একটি স্পষ্ট বার্তা প্রদান করবে অবৈধ অভিবাসীদের ও তাদের অনৈতিকভাবে সাহায্যকারীদের। শুধুমাত্র যুক্তরাজ্যে কাজ করার অধিকার ও অনুমতি রয়েছে যাদের তারাই যুক্তরাজ্যে কাজ করতে পারবে। অন্যথায় কঠিন শাস্তির ব্যবস্থা করা হবে আইন প্রনয়নের মাধ্যমে।

এম.কে
২৭ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

টুরিং স্টুডেন্ট এক্সচেঞ্জ স্কিম থেকে বাদ পড়ল ব্রিটিশ কাউন্সিল

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি: উত্তর কোরিয়ার হ্যাকারদের দুর্ধর্ষ কাহিনী

অনলাইন ডেস্ক

হজ করতে ১ বছর ধরে হাঁটলেন এক যুবক