20 C
London
September 16, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্য ভ্রমণ নিয়ে সতর্কতা জারি করেছে বিভিন্ন দেশ

যুক্তরাজ্যে দাঙ্গার কারণে বিভিন্ন দেশ যুক্তরাজ্য ভ্রমণে সতর্কতা জারি করেছে। গত কয়েকদিন হতে দাঙ্গার জেরে নানা ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি বিরাজ করছে যুক্তরাজ্যে। ডানপন্থীদের সৃষ্টি এই নৈরাজ্যের কারণে যে দেশ ভ্রমণ সতর্কতা জারি করেছে তারা হল,

নাইজেরিয়া, মালয়েশিয়া, কেনিয়া, অস্ট্রেলিয়া, সুইডেন, ইন্দোনেশিয়া, সংযুক্ত আরব আমিরাত, ভারত এবং হংকং।

হংকং তাদের দেশের নাগরিকদের উদ্দেশ্যে জারি করা সতর্কবার্তায় জানায়, ” যারা যুক্তরাজ্যে ভ্রমণ করতে চান তাদের যুক্তরাজ্যের পরিস্থিতি পর্যবেক্ষণ করা উচিত। আর যারা ইতিমধ্যে যুক্তরাজ্যে অবস্থান করছেন তারা প্রত্যেকে নিজের সুরক্ষার ব্যাপারে চিন্তা করা উচিত এবং যুক্তরাজ্যে বিশাল জনসমাবেশ গুলো এড়িয়ে চলা উচিত।”

তাছাড়া লন্ডনে অবস্থিত ভারতের হাইকমিশন জানিয়েছেন, ভারত থেকে আগত দর্শনার্থীদের যুক্তরাজ্যে ভ্রমণের সময় সতর্কতা অবলম্বন করার জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে।

উল্লেখ্য যে গত সপ্তাহের ২৯ জুলাই সাউথপোর্টের একটি নৃত্য ক্লাসে তিনজনকে হত্যার পরে ইংল্যান্ড এবং উত্তর আয়ারল্যান্ডের বেশ কয়েকটি শহরে সহিংসতা ছড়িয়ে পড়েছে। এই সপ্তাহে যুক্তরাজ্য জুড়ে দাঙ্গায় লিভারপুল, ব্রিস্টল, ম্যানচেস্টার, হাল, বেলফাস্ট, স্টোক এবং অন্যান্য শহরগুলিতে চরম বিশৃঙ্খল পরিস্থিতি বিরাজ করছিল। তাছাড়া প্রায় ৫০০ জনের মতো ব্যক্তিকে দাঙ্গার কারণে গ্রেপ্তার করা হয়েছে।

সূত্রঃ দ্য ইন্ডিপেন্ডেন্ট

এম.কে
১০ আগস্ট ২০২৪

আরো পড়ুন

ওমিক্রন নিয়ে গভীর সংকটে যুক্তরাজ্য, ভাবা হচ্ছে প্ল্যান-সি!

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে বাড়ছে প্রতিবন্ধী শিশু, দশক শেষে দাঁড়াবে ১০ লাখ

চীনকে টেক্কা দিতে জি-৭ নেতাদের নতুন পরিকল্পনা