9.5 C
London
May 3, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাষ্ট্রে শুধু মুসলিম বলে ঘৃণ্য অপরাধের বলি ৬ বছরের এক শিশু

হামাস ইসরায়েল যুদ্ধে বিশ্বজোরে ঘৃণ্য অপরাধ বাড়ার শঙ্কার কথা জানিয়েছে বিভিন্ন সংবাদমাধ্যম। যুক্তরাষ্ট্রের
প্লেইনফিল্ডে ইতিমধ্যে ৭১ বছর বয়সী এক ব্যক্তির বিরুদ্ধে একটি শিশু এবং তার মাকে ছুরিকাঘাত এবং হত্যা ও ঘৃণ্য অপরাধের অভিযোগ আনা হয়েছে বলে খবর নিশ্চিত করেছে বিশ্ব সংবাদমাধ্যম। খবরে জানা যায়, মা ও শিশু সন্তানটি মুসলিম বলে এই হত্যাকাণ্ডটি সংগঠিত হয়।

উইল কাউন্টি শেরিফের কার্যালয় জানিয়েছে, “গোয়েন্দারা নিশ্চিত করেছেন এই নৃশংস হামলার মূল কারণ মধ্যপ্রাচ্যে হামাস-ইসরায়েল যুদ্ধ। মা ও শিশুটিকে টার্গেট করা হয় কারণ তারা ছিলেন মুসলমান।”

আক্রমণে ছয় বছর বয়সী ওয়াদিয়া আল-ফায়ৌমমে মারা যায় এবং তার মা গুরুতর আহত হয়েছেন। পুলিশ জানিয়েছে তারা দ্রুতগতিতে ৩২ বছর বয়সী মহিলার জরুরি আহ্বানে সাড়া দিয়েছিল কিন্তু ছয় বছরের শিশুটিকে বাঁচাতে সক্ষম হন নাই। ৩২ বছর বয়সী মহিলা ৯১১ নাম্বারে ফোন করে জানিয়েছিলেন তার বাড়িওয়ালা তাকে ছুরি দিয়ে আক্রমণ করেছে।

নিহত ছোট ছেলেটির বাবা মার্কিন যুক্তরাষ্ট্রের বৃহত্তম মুসলিম নাগরিক অধিকার সংস্থা কেয়ার ইন্টারন্যাশনালের সাথে যুক্ত বলে জানায় সংবাদমাধ্যম। ঘটনার সময়ে সামনের দরজায় ধাক্কানোর শব্দে যখন মহিলা দরজা খুলেন তখন বাড়িওয়ালা তাকে আচমকা আঘাত করে এবং দম বন্ধ করার চেষ্টা করেছিল। তারপরে তাকে ছুরিকাঘাত করে এবং চিৎকার দিয়ে বলতে থাকে, “তোমার মুসলমানদের অবশ্যই মারা যেতে হবে!”

মা নিজেকে বাঁচাতে বাথরুমে আশ্রয় নেন এবং সেখান হতে ৯১১ কল করেন। বাথরুম হতে তার শিশুকে আক্রমনের শব্দে তিনি বের হয়ে দেখেন লোকটি তার ছেলেকে ছুরিকাঘাত করছে।

পুলিশ অফিসাররা জানায় তারা ঘটনাস্থলে পৌঁছে ৭১ বছর বয়সী সন্দেহভাজনকে বাড়ির ড্রাইভওয়ের কাছে মাটিতে সোজা হয়ে বসে থাকতে দেখেছে। ভিতরে দু’জন ছুরিকাঘাতের শিকার, একজন ৩২ বছর বয়সী মহিলা এবং একটি ছয় বছরের ছেলে যাদের প্রত্যেককে তাদের বুক, ধড় এবং বাহুতে এক ডজনেরও বেশি ছুরিকাঘাত করা হয়েছিল। শিশুটিকে একটি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় যেখানে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে মৃত ঘোষণা করে এবং মহিলাকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানায় স্থানীয় প্রশাসন।

সন্দেহভাজন ৭১ বছর বয়সী জোসেফ এম সিজুবা ঐ ঘরের মালিক বলে নিশ্চিত করেছে পুলিশ।

শেরিফের অফিস এক বিবৃতিতে বলেছে, জোসেফ সিজুবা এই জঘন্য আক্রমণে জড়িত থাকার বিষয়ে এখনও স্বীকারোক্তিমূলক কোনো জবানবন্দি দেয় নাই। তবে পুলিশ ইতিমধ্যে এই ঘটনার সাথে সিজুবার জড়িত থাকার বিভিন্ন প্রমাণ পেয়েছে বলে নিশ্চিত করে।

সিজুবার বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে বলে শেষ খবর পাওয়া পর্যন্ত নিশ্চিত করে বিভিন্ন সংবাদমাধ্যম।

এম.কে
১৭ অক্টোবর ২০২৩

 

আরো পড়ুন

কোরআন শিখছেন আলোচিত সেই রুশ জেনারেল

যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ, লাগবে না আইইএলটিএস

Hard to mortgage properties! 🏠