15.1 C
London
April 30, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

রমজান উপলক্ষে বার্মিংহামে কঠোর অবস্থানে প্রশাসন

বার্মিংহাম পুলিশ জানিয়েছে, বার্মিংহামের স্ট্রিট মার্কেটের কাছে পার্কিং অপরাধের জন্য রমজান মাসের নিকটবর্তী সময়ে প্রায় ৬০০টির মতো জরিমানা নোটিশ জারি করা হয়েছে।

ওয়েস্ট মিডল্যান্ডস পুলিশ জানিয়েছে, গত সপ্তাহেও ২৮৩ জনকে পার্কিংয়ের জন্য জরিমানা করা হয়। তাছাড়া ৩০৩টি গাড়িকে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য বাজেয়াপ্ত করা হয়।

গত বছর বার্মিংহাম ওপেন মার্কেটে নানা ধরনের সমস্যা সৃষ্টি হয়। পুলিশ এবং কাউন্সিল কর্মীরা অবৈধভাবে রাস্তায় স্টল দেয়া প্রতিরোধে যৌথ অভিযান পরিচালনা করেছিল।পুলিশের একজন মুখপাত্র জানান, অবৈধ ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। লাইসেন্স ছাড়া বিক্রি হওয়া পানীয় বাজেয়াপ্ত করা হয়েছে,এই ধরনের সকল অবৈধ বস্তুর উপরেই আমাদের অভিযান চলবে।

গত বছর কোভেন্ট্রি রোডের স্মল হিথের স্থানীয় বাসিন্দাদের অভিযোগের ভিত্তিতে এই কঠোর ব্যবস্থা নিয়েছে প্রশাসন বলে সংবাদমাধ্যমের খবরে জানা যায়।

বার্মিংহাম সিটি কাউন্সিলের ধর্মীয় নেতা, স্থানীয় ব্যবসায়ী এবং স্বেচ্ছাসেবীরা মিলিতভাবে অবৈধ বাণিজ্য, পার্কিংয়ের সমস্যা এবং অসামাজিক আচরণ মোকাবেলায় অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করে যাচ্ছে বলে জানা যায়।

সিএইচ ইন্সপেক্টর হারুন চুঘতাই জানান, প্রশাসনের যৌথ টহল শুরু করার পর থেকে অভিযোগ নাটকীয়ভাবে কমছে যা শুনে ভাল লাগছে। আমরা চাই পবিত্র রমজান মাস লোকেরা শান্তিপূর্ণভাবে পালন করুক। আমাদের অগ্রাধিকার সর্বদা পরিবার এবং সম্প্রদায়গুলিকে সুরক্ষিত রাখা। আমরা এখন অবধি যে সমর্থন পেয়েছি তার জন্য স্থানীয় সকল বাসিন্দাদের কাছে কৃতজ্ঞ।

উল্লেখ্য যে, রমজানের সময় মুসলমানরা সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত রোজা রাখে। এটি ১১ মার্চ থেকে শুরু হয়েছিল এবং ৯ এপ্রিল পর্যন্ত চলবে আশা করা হচ্ছে।

সূত্রঃ বিবিসি

এম.কে
২৬ মার্চ ২০২৪

 

আরো পড়ুন

রুয়ান্ডায় অভিবাসী স্থানান্তর নিয়ে ব্রিটেনে পার্লামেন্টারি ‘পিং-পং’

হংকংয়ের জন্য বিশেষ ভিসা চালু করলো যুক্তরাজ্য

নিউজ ডেস্ক

যুক্তরাজ্যে আশ্রয়প্রার্থীদের হোটেল বন্ধের ঘোষণায় নানা সংকটে আশ্রয়প্রার্থীদের পরিবার