10.5 C
London
April 27, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

রানির প্লাটিনাম জয়ন্তী উপলক্ষ্যে জুনে ৪ দিনের ছুটি

এই বছর রানি দ্বিতীয় এলিজাবেথের প্ল্যাটিনাম জুবিলির জন্য অতিরিক্ত ৪ দিনের ব্যাংক হলিডে উপভোগ করবেন ব্রিটিশরা। প্রথমবারের মতো  ব্রিটিশ রাজসিংহাসনে আরোহণের ৭০ বছরে পৌঁছেছেন রানি। আসলে এ বছরের ৬ ফেব্রুয়ারিতে পড়েছিল দিনটি।

 

জানা যায়, প্লাটিনাম জয়ন্তী উপলক্ষ্যে নানান রকম আয়োজনের প্রস্তুতি চলছে। এতে বেশ কিছু পাবলিক ইভেন্ট থাকছে যা চারদিনের লম্বা সাপ্তাহিক ছুটিতে উদযাপন করা হবে।  রানির দীর্ঘ শাসনামলকে উৎসর্গ করে বৃক্ষরোপন থেকে শুরু করে বিভিন্ন কর্মসূচি থাকছে এতে।

 

বিশেষ অনুষ্ঠানের জন্য নির্ধারণ করা হয়েছে ২ জুন বৃহস্পতিবার। এদিন বিভিন্নরকম জাতীয় কর্মসূচির আয়োজন করা হবে।  এরপর ৩ জুন শুক্রবার উদযাপন করা হবে প্লাটিনাম জুবিলির অনুষ্ঠানগুলো। এরপরের দুইদিন (শনি ও রবি) নিয়মিত সাপ্তাহিক ছুটি রয়েছে।

 

ছুটির দিন সম্পর্কে রয়্যাল ওয়েবসাইট বলে: “এই বছরের ৬ ফেব্রুয়ারি মহারানি ব্রিটিশ সিংহাসনে আরোহন করেছিলেন এবং প্রথম শাসক হিসেবে ৭০ বছর পূর্ণ করেন। এটি যুক্তরাজ্য এবং কমনওয়েলথের জনগণের জন্য তার ৭০ বছরের সার্ভিস চিহ্নিত করে।

 

“এই অভূতপূর্ব বার্ষিকী উদযাপনের জন্য সারা বছর জুড়ে বিভিন্ন আয়োজন চলবে, যা ২ জুন বৃহস্পতিবার  থেকে ৫ জুন রবিবার পর্যন্ত চার দিনের ইউকে ব্যাংক ছুটির সপ্তাহান্তে শেষ হবে৷ এই ছুটি ইউকের বিভিন্ন সম্প্রদায় এবং জনগণের জন্য একটি সুযোগ প্রদান করবে৷ এই ঐতিহাসিক মাইলফলক উদযাপনের জন্য সমগ্র যুক্তরাজ্য একত্রিত হবে।”

 

২৩ এপ্রিল ২০২২
এনএইচ

আরো পড়ুন

ট্রাম্পের বিরুদ্ধে জালিয়াতির মামলা

আবারও কি চীন তাইওয়ান সংঘাত

নিউজ ডেস্ক

যুক্তরাজ্যের সুপারমার্কেটগুলোয় একই পণ্য ভিন্ন দামে বিক্রি!

নিউজ ডেস্ক