11.9 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

রাশিয়ার অ্যারোফ্লটের স্পনসরশিপ বাতিল করেছে ম্যানচেস্টার ইউনাইটেড

রাশিয়ান বাহিনীর দ্বারা ইউক্রেন আক্রমণের মধ্যে রাশিয়ান এয়ারলাইন অ্যারোফ্লটের সাথে স্পনসরশিপ চুক্তি শেষ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২০১৩ সাল থেকে এই এয়ারলাইনটির সঙ্গে একটি অংশীদারিত্ব চুক্তি করে ক্লাবটি। সংস্থাটির প্লেনে নিয়মিত ইউরোপের বিভিন্ন ম্যাচে উপস্থিত হয়েছে রেড ডেভিলস।

 

ব্রিটিশ সংবাদ মাধ্যমগুলো জানায়, ভ্লাদিমির পুতিনের ইউক্রেন আক্রমণ করার সিদ্ধান্ত ক্লাবটিকে রাশিয়ান সংস্থাটির সাথে তাদের সম্পর্ক ছিন্ন করতে পরিচালিত করেছে।

 

ক্লাবের একজন মুখপাত্র বলেছেন: ‘ইউক্রেনের ঘটনার আলোকে, আমরা অ্যারোফ্লটের স্পনসরশিপ প্রত্যাহার করেছি। আমরা বিশ্বজুড়ে আমাদের ভক্তদের উদ্বেগ শেয়ার করি এবং ক্ষতিগ্রস্তদের প্রতি আমাদের সহানুভূতি জানাই।’

 

জানা যায়, গত মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষলো’র লড়াইয়ে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে প্রথম লেগের ম্যাচ খেলতে যাওয়ার কথা ছিল নিজেদের নিয়মিত এয়ারলাইন্স পার্টনারের সঙ্গেই। তবে ইউক্রেনে রাশিয়ার হামলার প্রতিবাদে শেষ মুহূর্তে টাইটান এয়ারওয়েসে করে মাদ্রিদে পাড়ি জমায় রেড ডেভিলরা।

 

২০১৭ সালে চুক্তির মেয়াদ বাড়িয়েছিল দুই পক্ষ। শেষবার চুক্তি অনুযায়ী আরও এক বছর অর্থাৎ ২০২৩ সাল পর্যন্ত ইউনাইটেডের এয়ারলাইন্স পার্টনার ছিল অ্যারোফ্লট। চুক্তি শেষ হওয়ার এক বছর আগেই তা বাতিল করে জনপ্রিয় এই ইংলিশ ফুটবল ক্লাব।

 

ইউক্রেনে রাশিয়া আক্রমণের পর ম্যানচেস্টার ইউনাইটেডের শেয়ারের দাম প্রায় এক ডলার করে পড়ে যায়। গত বৃহস্পতিবারের হিসাব অনুযায়ী ইউনাইটেডের শেয়ারের দাম ১৪.০৮ ডলার থেকে কমে ১৩.১০ ডলারে এসে থেমেছে। ধারণা করা হচ্ছে রাশিয়ার অ্যারোফ্লটের সঙ্গে চুক্তি থাকার কারণেই ম্যানচেস্টার ইউনাইটেডের শেয়ারের দাম পড়ে গেছে।

 

২৬ ফেব্রুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

যুক্তরাজ্য সরকার আবাসন সমস্যা সমাধানে নতুন পরিকল্পনা হাতে নিয়েছে

দইয়ের সঙ্গে যেসব খাবার খেতে মানা

অনলাইন ডেস্ক

Legal advice by M Salim 🔹 20 September