TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্য সরকার আবাসন সমস্যা সমাধানে নতুন পরিকল্পনা হাতে নিয়েছে

যুক্তরাজ্যের আবাসন মন্ত্রী মাইকেল গভ আবাসন সংকট সমাধানের লক্ষ্যে ইংল্যান্ডের কমার্শিয়াল স্পেসকে বাড়িতে রূপান্তরের আইন সহজ করার পরিকল্পনা করেছেন।

সোমবার ঘোষিত পরিকল্পনার অংশ হিসাবে, আবাসন সচিব বলেছেন, ঘরবাড়ির এক্সটেনশন সম্পাদন করার জন্য আরও বেশি স্বাধীনতা দিয়ে নতুন বিধি তৈরি করা হবে।

কর্মকর্তারা জানান, প্রত্যেকে নিজেদের পরিবার বড় হবার সাথে সাথে প্রতিবেশীদের কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি না করে কিভাবে ঘরকে আরো সহজে বড় করে স্থান সংকুলানের ব্যবস্থা করতে পারে সেটা নিয়েই ভাবেছে সরকার।

সরকারের হাউজিং অথোরিটি জানায় দোকান, টেকওয়ে এবং হাইওয়ে ব্যাটিং শপগুলিকে বসবাসের উপযুক্ত করার জন্য নতুন বিধি চালু করা হবে। মাইকেল গভ যুক্তি দিয়ে বলেন, ব্রিটেনকে অবশ্যই আবাসন সংকট নিরসনে বিল্ডিংগুলির আরো ভালভাবে ব্যবহার করতে হবে।

লেবার দলের ছায়া মন্ত্রী হাউজিং সেক্রেটারি লিসা নন্দি বলেন, সরকারের বক্তব্য সাগরে এক বিন্দু জলের মতো। মূল সমস্যা সমাধানে এই ঘোষণা কোনো কাজেই আসবে না।

জাতীয় অনুমোদিত উন্নয়ন অধিকার সংস্কার সম্পর্কিত কমিটির এক বক্তৃতায় মাইকেল গভ ঘোষণা করেছেন, কনজারভেটিভ সরকার শস্যাগার রূপান্তর এবং কৃষি ভবনগুলির পুনর্নির্মাণের সীমাবদ্ধতার নিয়মগুলি হ্রাস করবে।

তিনি আরো বলেন, অতিরিক্ত চাহিদা অনুপাতে ব্রিটেনে আরো বেশি বাড়ি দরকার যাতে ভাড়া বাড়ির সংকট দূর হয়।

এম.কে
২৩ জুলাই ২০২৩

আরো পড়ুন

Investing in properties and Investigation of undeclared rental income and updates

অনলাইন ডেস্ক

চলতি বছর যুক্তরাজ্যের মূল্যস্ফীতি কমার প্রত্যাশা

বিশ্বব্যাপী মানবাধিকারকে অস্থিতিশীল করছে যুক্তরাজ্যঃঅ্যামনেস্টি