11.9 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

রুয়ান্ডায় নির্বাসন পরিকল্পনার সমালোচনা করলেন প্রিন্স চার্লস!

একটি ব্রিটিশ সংবাদপত্র বলছে যে কিছু আশ্রয়প্রার্থীকে রুয়ান্ডায় নির্বাসন করার সরকারি পরিকল্পনার সমালোচনা করেছেন প্রিন্স চার্লস এবং এটিকে “ভয়াবহ” বলে অভিহিত করেছেন তিনি।

 

নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে টাইমস সংবাদপত্র জানিয়েছে যে পূর্ব আফ্রিকার দেশে লোক পাঠানোর জন্য যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের নীতির বিরোধিতা করছেন ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী।

 

একটি বিতর্কিত চুক্তির অধীনে প্রথম ফ্লাইটটি ৩০ জনেরও বেশি লোক নিয়ে আগামী মঙ্গলবার ছেড়ে যাওয়ার কথা রয়েছে। ব্রিটেন পরিকল্পনা করছে কিছু অভিবাসীকে যারা যুক্তরাজ্যে ছোট নৌকায় করে আসবে তাদেরকে রুয়ান্ডায় পাঠাবে। সেখানেই তাদের অ্যাসাইলাম কেস প্রক্রিয়া করা হবে। সফল হলে আফ্রিকার দেশটিতেই থাকবেন তারা। মানবাধিকার সংগঠনগুলো এই পরিকল্পনাটিকে অকার্যকর ও অমানবিক বলে অভিহিত করেছে।

 

এদিকে যুবরাজের কার্যালয় প্রতিবেদনটি নিশ্চিত বা অস্বীকার করেনি।

 

ক্লারেন্স হাউস এক বিবৃতিতে বলেছে, “প্রিন্স অব ওয়েলসের সাথে কথিত বেনামী ব্যক্তির কথোপকথনের বিষয়ে আমরা মন্তব্য করব না, তিনি রাজনৈতিকভাবে নিরপেক্ষ থাকবেন।”

 

টাইমস বলেছে যে একটি সূত্র চার্লসকে একাধিকবার গোপনে নীতির বিরোধিতা প্রকাশ করতে শুনেছে এবং তিনি এতে অনেক বেশি হতাশ ছিলেন।

 

ঐতিহ্যগতভাবে, ব্রিটিশ রাজপরিবারের সদস্যরা রাজনৈতিক বিষয়ে জড়িত হন না। রাজপরিবারের অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে রাষ্ট্রের প্রধান হিসাবে, চার্লসের মা, রানি দ্বিতীয় এলিজাবেথকে রাজনৈতিক বিষয়ে কঠোরভাবে নিরপেক্ষ থাকতে হবে এবং ভোট দেওয়া বা নির্বাচনে দাঁড়ানো থেকে বিরত থাকবেন।

 

১২ জুন ২০২২
এনএইচ

আরো পড়ুন

No Human is Illegal | February 9,

চায়না রাষ্ট্রপতির ইউক্রেন যুদ্ধ বন্ধে ভুমিকা নেয়া উচিত বলে মতামত জানিয়েছে ডাউনিং স্ট্রিট

নিউজ ডেস্ক

আবারো ‘বিস্ট ফ্রম দ্য ইস্ট’ -এর সতর্কতা যুক্তরাজ্যে

অনলাইন ডেস্ক