8.7 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

রুশনারা আলীর পদত্যাগ দাবিতে লন্ডনের টাওয়ার হ্যামলেটসে বিক্ষোভ

লন্ডনের বেনথাল গ্রিন অ্যান্ড বাউ পার্লামেন্টারি আসনের এমপি বাংলাদেশি বংশোদ্ভূত রুশনারা আলীর পদত্যাগ চেয়ে তার অফিসের সামনে বিক্ষোভ করেছেন স্থানীয়রা। গত বৃহস্পতিবার বিরোধী দল লেবার পার্টি থেকে নির্বাচিত এই এমপির বিরুদ্ধে বিক্ষোভকারীরা সমবেত হন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, লন্ডনের বহুল পরিচিত বাংলাদেশি ও ভারতীয় নাগরিক অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসে অবস্থিত রুশনারা আলীর অফিসের সামনে বিক্ষোভ করেন স্থানীয়রা। এ সময় তারা ‘পদত্যাগ চাই’, ‘লজ্জা, লজ্জা’ বলে স্লোগান দেন। গাজায় যুদ্ধবিরতি চেয়ে ব্রিটিশ পার্লামেন্টে লেবার পার্টির উত্থাপিত প্রস্তাবের বিপক্ষে ভোট দেওয়ায় তার পদত্যাগ দাবি করেন।

ওই বিক্ষোভে প্রায় দুই শতাধিক লোক রুশনারা আলীর অফিসের সামনে প্রতিবাদ করেন। বিক্ষোভকারীরা বলতে থাকেন যে রুশনারা আলী ইসরায়েলের সহিংসতার নিন্দা করার সুযোগ পেয়েও তা হেলায় হারিয়েছেন।

পরে অবশ্য রুশনারা আলী সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে জানান যে তিনি দীর্ঘদিন ধরে একটি যুদ্ধবিরতির পক্ষে কথা বলে আসছেন। কিন্তু তারপরও কেন তিনি ভোট দেওয়া থেকে বিরত ছিলেন তা ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, বাস্তবতা হল এই প্রস্তাবটি যুদ্ধবিরতি নিশ্চিত করে না এবং এই প্রস্তাব কোনো যুদ্ধবিরতি আনবে না।

সূত্রঃ দ্য গার্ডিয়ান

এম.কে
২২ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

ডেভনের সৈকতে পাথরধস

অনলাইন ডেস্ক

বিপর্যয়ের ঝুঁকিতে বৃটিশ অর্থনীতি

অভিবাসনের ‘অসহনীয় চাপ’ নিয়ে আলোচনায় যুক্তরাষ্ট্রে ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী