17.7 C
London
May 13, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

লন্ডনের রাস্তায় কোটিপতি ভিখারি

সায়মন রাইট একজন পেশাদার ব্রিটিশ ভিক্ষুক যিনি প্রতি বছর ভিক্ষা করে ৫০ হাজার পাউন্ড উপার্জন করেন বলে খবরে জানা যায়। ২০১৩ সালে তাকে একটি অসামাজিক আচরণের আদেশ লঙ্ঘনের জন্য কারাগারে পাঠানো হয়েছিল সায়মন রাইটকে। আর্থিক অসুবিধার কারণ দেখিয়ে তাকে লন্ডনের রাস্তায় লোকেদের কাছে হাত পাততে নিষেধ করেছিল আদালত।

ম্যাজিস্ট্রেটের আদেশের কয়েক সপ্তাহ পর তাকে আবারও লন্ডনের লেস্টার স্কোয়ারে ভিক্ষা করতে দেখা যায়। সায়মন নামের ভিক্ষুকটি আইন না মানায় গ্রেফতার হলেও পরে জামিনে মুক্তি পান।

২০১৩ সালের জুন মাসে ডেইলি মেইল সংবাদপত্র রিপোর্ট করে, ৩৭ বছর বয়সী সায়মন রাইটকে দক্ষিণ লন্ডনের পুটনি হাই স্ট্রিটের ফুটপাতে ন্যাকড়া পরিহিত অবস্থায় বসে থাকতে দেখা গেছে। কাছাকাছি একটি কার্ডবোর্ডের টুকরোতে তিনি নিজের হাতে লিখেছিলেন, ‘গৃহহীন এবং ক্ষুধার্ত’।

কিন্তু সত্যটি হল, তিনি প্রতি রাতে ফুটপাথ থেকে উঠে পাশের ফুলহ্যাম এলাকায় ৩ লাখ পাউন্ড মূল্যের কাউন্সিল এস্টেটে তার মালিকানাধীন ফ্ল্যাটে রাত্রিযাপন করেন।

ওয়েস্টমিনস্টারের কমিউনিটি সুরক্ষা কাউন্সিলর নিকি আইকেন বলেছেন, ‘এটি লজ্জার যে, দুই বা তিনবার দোষী সাব্যস্ত হওয়ার পরও কেউ তাদের খারাপ অভ্যাস ত্যাগ করে না। এ ধরনের লোকদের নজরদারি করার জন্য আমরা রাস্তার ওয়ার্ডেনদের একটি দল নিয়োগ করেছি। অনেক লোক যারা সহানুভূতি দেখিয়ে সাইমন রাইটকে অর্থ দেয়। তারা নিজেরাই বছরে ৫০ হাজার পাউন্ড উপার্জন করতে পারে না। শুধু সাইমন নন, তার মতো অনেক ব্যক্তি নিঃস্বের অভিনয় করে রাস্তা হতে মানুষের নিকট অর্থ দাবি করে। সেজন্য আমরা জনগণকে অনুরোধ করছি যেন এ ধরনের লোকদের টাকা না দেওয়া হয়।’

সূত্রঃ ডেইলি মেইল

এম.কে
০৬ জানুয়ারি ২০২৩

আরো পড়ুন

যুক্তরাজ্যের ক্রেতাদের ৯০০ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ দিতে হতে পারে আমাজনকে

ডলারের বিপরীতে পাউন্ডের শক্তিশালী পতন

যুক্তরাজ্যে নামাজ পড়ার বিপক্ষে আদালতের রায়