8.6 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

লন্ডনে ইন্টারনেটের গতি এতো ধীর কেন?

ব্রডব্যান্ড র‌্যাঙ্কিংয়ে লন্ডন বিশ্বে মাঝারি অবস্থানে।একটি নতুন গবেষণা অনুসারে ব্রডব্যান্ড ডাউনলোডের গতি লন্ডনের মোবাইলের গতির চেয়েও কম দ্রুতগতি সম্পন্ন।
স্পিডটেস্ট গ্লোবাল ইনডেক্স অনুসারে লন্ডনের গড় ডাউনলোডের গতি বর্তমানে প্রতি সেকেন্ডে প্রায় ৭৯ মেগাবাইটে দাঁড়িয়েছে,যা লিয়ন এবং মাদ্রিদের ইন্টারনেটের গতির চেয়ে দ্বিগুণ এবং নিউইয়র্কের ইন্টারনেটের গতির তুলনায় প্রায় তিনগুণ ধীর গতিসম্পন্ন।
লন্ডনে ব্রডব্যান্ড ডাউনলোডের গতি লন্ডনের মোবাইল ইন্টারনেট গতির চেয়ে কম।কানাডা,অস্ট্রেলিয়া,ফ্রান্স এবং সুইজারল্যান্ডের বৃহত্তম শহরগুলির থেকে অনেক পিছিয়ে রয়েছে এই ব্যাপারে লন্ডন৷
ব্রডব্যান্ড জিনির ব্রডব্যান্ড বিশেষজ্ঞ অ্যালেক্স টফ্টস বলেছেন,“চীন,মার্কিন যুক্তরাষ্ট্র এবং ডেনমার্কের সাথে তুলনা করলে দেখা যায় তারা বিশ্বব্যাপী ইন্টারনেটের গতিতে নেতৃত্ব দিচ্ছে। যুক্তরাজ্য এই দৌড়ে সামিল হতে চাইলে আমাদের ব্রডব্যান্ড অবকাঠামোকে আরো অনেক বেশি উন্নত করতে হবে।
নতুন হগওয়ার্টস লিগ্যাসি গেম ডাউনলোড করতে লন্ডনে প্রায় আড়াই ঘন্টা সময় লাগবে যখন বেইজিংয়ে এটি প্রায় ৪০ মিনিটে করা সম্ভব।”
একটি আন্তর্জাতিক সমীক্ষায় দেখা গেছে , ইউকে সামগ্রিকভাবে বিশ্বব্যাপী ৫৪তম স্থানে রয়েছে।সারা বিশ্বের হিসাবে লন্ডন মধ্যম গড় ব্রডব্যান্ড ডাউনলোড গতিসম্পন্ন। প্রতি সেকেন্ডে গতি প্রায় ৭২.২৪ মেগাবাইট ।
এম.কে
১৯ ফেব্রুয়ারি ২০২৩
(সূত্র: ইভিনিং স্ট্যান্ডার্ড)

আরো পড়ুন

যুক্তরাজ্যের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তিতে নিউজিল্যান্ড

যুক্তরাজ্যে ভুয়া আইনী প্রতিষ্ঠানে অভিযান ও প্রতারক আইনজীবী গ্রেফতার

ব্রিটেনে ড্রাইভিংয়ের সময় ফোন স্পর্শ করলেই আইনের আওতায়!

নিউজ ডেস্ক