20 C
London
September 16, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

লন্ডনে ফিলিস্তিনিপন্থী মিছিলে আহত তিন পুলিশ, গ্রেপ্তার ৪০

লন্ডনের ফিলিস্তিনিপন্থী মিছিলে তিন পুলিশ সদস্য আহত ও প্রায় ৪০ জন বিক্ষোভকারীকে গ্রেপ্তার করা হয়েছে। বিবিসি জানিয়েছে, গতকাল মঙ্গলবার রাতে ওয়েস্টমিনস্টারে একটি বিক্ষোভের সময় তিন পুলিশ সদস্য আহত হয়। ফিলিস্তিন সলিডারিটি ক্যাম্পেইনসহ কয়েকটি গোষ্ঠী এই বিক্ষোভে অংশ নিয়েছিল।

মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, ভিড়ের মধ্যে ছুড়ে মারা বোতলের আঘাতে এক পুলিশ সদস্য গুরুতর আহত হন। সন্দেহভাজনকে এখনো শনাক্ত করা যায়নি। এ বিষয়ে তদন্ত চলছে। এছাড়াও মহাসড়কে বাধা দেওয়া, জনশৃঙ্খলা আইন লঙ্ঘন ও জরুরি সেবার কর্মীদের ওপর হামলার অভিযোগে ৪০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বিবিসি জানিয়েছে, বিক্ষোভটি স্থানীয় সময় বিকাল ৬টায় শুরু হয় এবং তা দুই ঘণ্টা পর শেষ হওয়ার কথা ছিল। পুলিশের ভাষ্য, অন্তত ১০ হাজার বিক্ষোভকারী নির্ধারিত সময়ের পর স্থান ত্যাগ করে। কিন্তু ৫০০ জনের একটি দল প্রতিবাদ অব্যাহত রাখে।

মেট্রোপলিটন পুলিশের ভাষ্য, একপর্যায়ে একটি বিচ্ছিন্ন মিছিল ওয়েস্টমিনস্টার স্টেশনের বাইরে ব্রিজ স্ট্রিটে চলে যায়। পুলিশ সেখানে বেষ্টনী বসায়। কিছু পুলিশ সদস্য ভিড়ের মধ্যে প্রবেশ করে যাতে সন্দেহভাজনদের গ্রেপ্তার করা যায়।

যদিও ফিলিস্তিন সলিডারিটি ক্যাম্পেইন উল্লেখ করেছে, গত রবিবার ইসরায়েলি বিমান হামলায় অন্তত ৪৫ ফিলিস্তিনি নিহত হয়। এজন্যই তারা গাজায় যুদ্ধবিরতির আহ্বান পুনর্ব্যক্ত করতে বিক্ষোভের আয়োজন করে।

সূত্রঃ বিবিসি

এম.কে
২৯ মে ২০২৪

আরো পড়ুন

লন্ডনে বিক্রি হচ্ছে রবীন্দ্রনাথের বাড়ি

অনলাইন ডেস্ক

লন্ডনে সশস্ত্র বাহিনী দিবস পালিত

অনলাইন ডেস্ক

ট্যাক্স ফাঁকি দিতেই কী নিজেকে ‘নন-ডমিসাইল’ দাবি করলেন সুনাকের স্ত্রী?