TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

লিভারপুলে গাড়ি বিস্ফোরণের ঘটনায় আটক ৩

লিভারপুলে একটি হাসপাতালের বাইরে গাড়ি বিস্ফোরণে একজন নিহত হওয়ার ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে। সন্ত্রাসবাদ আইনে তাদের আটক করা হয় বলে জানায় বিবিসি।

 

একটি ট্যাক্সি স্থানীয় সময় রোববার (১৪ নভেম্বর) ১১টার ঠিক আগে একজন যাত্রী তুলে হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার সময়েই সেটি বিস্ফোরিত হয়। এতে একজন নিহত হন। গুরুতর আহত হন ট্যাক্সিচালক। তার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে।

 

দ্বিতীয় বিশ্বযুদ্ধে অবদান রাখা সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সম্মানে রোববার দুই মিনিটের নীরবতা পালন কর্মসূচি শুরু হওয়ার কথা ছিল ঠিক একই সময়ে। বিস্ফোরণে নিহত ওই ব্যক্তির নাম, পরিচয় জানা যায়নি।

 

এদিকে, এ ঘটনার পর গোয়েন্দা কর্মকর্তারা অভিযান চালিয়ে শহরের কেনসিংটন এলাকা থেকে ২৯, ২৬ ও ২১ বছর বয়সী তিনজনকে আটক করে। সশস্ত্র কর্মকর্তারা সেফটন পার্কের কাছে রাটল্যান্ড অ্যাভিনিউ এবং কেনসিংটনের বোলার স্ট্রিটে অভিযান চালায়। পুলিশ বলছে, বিস্ফোরণের কারণ সম্পর্কে জানতে তারা এখন চোখ কান খোলা রেখেছে এবং তারা মার্সিসাইড পুলিশের সঙ্গেও কাজ করছে।

 

ওই স্থানটি এখন ঘেরাও করে রাখা হয়েছে এবং অনেক বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়েছে।

 

বিস্ফোরণের ঘটনার পরপরই প্রধানমন্ত্রী বরিস জনসন টুইটার বার্তায় ক্ষতিগ্রস্ত সবার প্রতি সমবেদনা জানিয়েছেন। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নিয়ে পেশাদারিত্বের পরিচয় দেওয়া জন্য জরুরি পরিষেবাগুলোকে এবং পুলিশকে তদন্ত চালিয়ে যাওয়ার জন্য ধন্যবাদও জানান তিনি। দেশটির স্বরাষ্ট্র সচিব প্রীতি প্যাটেলও টুইট করে বলেন, ঘটনাটির আপডেট রাখছেন তিনি।

 

১৫ নভেম্বর ২০২১
নিউজ ডেস্ক

 

আরো পড়ুন

প্রায় ৫শ’ গার্মেন্টসের বেতন-বোনাস নিয়ে নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে পরিস্থিতি

‘অস্ত্রের দ্রুত বিস্তারের মাধ্যমে বিশ্ব বিপজ্জনক যুগে প্রবেশ করছে’

ইরানের ৪০ কোটি পাউন্ড পাওনা ফেরত দিতে চায় ব্রিটেন