15.4 C
London
May 5, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

লুটন এয়ারপোর্টে আগুন, ফ্লাইট বিপর্যয়

লুটন এয়ারপোর্টে অগ্নিকাণ্ডের ঘটনায় টার্মিনালের গাড়ি পার্কিং আংশিকভাবে ভেঙে পড়েছে। মঙ্গলবার রাতে লুটন বিমানবন্দর থেকে সকল ফ্লাইট বাতিল করা হয়েছে।

লুটন বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, বুধবার বিকেল পর্যন্ত সকল ধরনের ফ্লাইট স্থগিত থাকবে।

ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়, মঙ্গলবার রাত ৯ টার দিকে টার্মিনালের কার পার্ক ০২ এর নিকট আগুনের সূত্রপাত হয়। যার ফলে বহু-তলা ভবনটি আংশিকভাবে ভেঙে পড়েছে।

স্থানীয় ফায়ার সার্ভিসের তথ্য অনুসারে, কার পার্কে কমপক্ষে ১,৫০০টি গাড়ি পার্ক করা থাকতে পারে, যদিও খুব বেশি গাড়ি ক্ষতিগ্রস্ত হয় নাই বলে কর্তৃপক্ষ মনে করে।

অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে কাজ করা চারজন দমকলকর্মী এবং বিমানবন্দর কর্মীদের এক সদস্যকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা যায়।

বেডফোর্ডশায়ার ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস রাত ৯.৩৮ মিনিটে এই অগ্নিকাণ্ডকে একটি বড় বিপর্যয় বলে ঘোষণা দেয়। ঘটনাস্থলে প্রায় শতাধিক ফায়ার ফাইটার আগুন নিয়ন্ত্রণে যুদ্ধ করে যাচ্ছিলেন বলে জানায় কর্তৃপক্ষ।

সর্বশেষ আপডেটে বেডফোর্ডশায়ার ফায়ার অ্যান্ড রেসকিউ টিম জানিয়েছে ” ক্রুরা লুটন বিমানবন্দরের আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।”

লুটন এয়ারপোর্ট কর্তৃপক্ষ জানিয়, আগুনটি দুর্ঘটনাজনিত বলে মনে হয়েছে। স্থানীয় ফায়ার চিফ অ্যান্ড্রু হপকিনসনের কথায় একই বার্তা দেয় বলে কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।

উল্লেখ্য যে, এয়ারপোর্টে আগুন লাগার পর কমপক্ষে ১৪০ টি ফ্লাইট বাতিল হয়েছে যাতে প্রায় ২৫,০০০ যাত্রী দূর্ভোগে পড়েছেন। বিভিন্ন বিমান সংস্থার শিডিউল প্রোগ্রামগুলিতে বিঘ্ন ঘটছে বলে জানা যায়। রায়ান এয়ার জানিয়েছে, ক্ষতিগ্রস্থ যাত্রীদের যত তাড়াতাড়ি সম্ভব যোগাযোগ করা হবে।

এম.কে
১১ অক্টোবর ২০২৩

আরো পড়ুন

ইংল্যান্ডের স্কুলে দাঙ্গা

নিউজ ডেস্ক

টেক্সাসে লরির ভেতরে ৪৬ মরদেহ

পরিবারের সবার কাপড় ধুতে হয় ৭৩ শতাংশ ব্রিটিশ নারীকে!

অনলাইন ডেস্ক