20 C
London
September 16, 2024
TV3 BANGLA
বাংলাদেশশীর্ষ খবর

শিক্ষার্থীদের ‘লাল’ প্রোফাইলে সয়লাব ফেসবুক

আজ সারাদেশে পালন করা হচ্ছে শোক দিবস। সরকারিভাবে দিবসটি পালন করা হচ্ছে। অন্য দিকে সরকারের এই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে আন্দোলনরত শিক্ষার্থীরা পালন করছেন অন্য কর্মসূচি। তাদের কর্মসূচি পালন করা হচ্ছে সামাজিক মাধ্যমে।

জানা যায়, আন্দোলনরত শিক্ষার্থীদের ঘোষিত ‘চোখে-মুখে লাল কাপড় বেঁধে ছবি অনলাইনে প্রচার’ কর্মসূচির অংশ হিসেবে ফেসবুক সয়লাব হয়েছে লাল রংয়ের প্রোফাইল ফটোতে।

মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ১০টা পর্যন্ত ফেসবুকের বাংলাদেশি বিভিন্ন প্রোফাইল, গ্রুপ ও পেইজ ঘুরে এমন চিত্র দেখা যায়।

প্রোফাইলে লাল ছবি দেওয়ার পাশাপাশি অনেককে চোখে ও মুখে লাল কাপড় বেঁধে একক ও দলীয় ছবিও দিতে দেখা গেছে।

তাদের ফেসবুক প্রোফাইল পিকচার পরিবর্তন করে ‘লাল রঙ’ বেছে নিয়েছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী থেকে শুরু করে দেশের শোবিজ অঙ্গনের বহু পরিচিত মুখ।

এরমধ্যে আছেন নির্মাতা কামার আহমাদ সাইমন, প্রযোজক সারা আফরীন, গীতিকার প্রিন্স মাহমুদ, নির্মাতা আকরাম খান, অমিতাভ রেজা, খিজির হায়াত খান, রেদওয়ান রনি, আশফাক নিপুন, মোহম্মদ মোস্তফা কামাল রাজ, জাকিয়া বারী মম, মোস্তফা মনোয়ার, চিত্রনায়ক নিরব, নায়িকা বিপাশা কবীর, সোহেল রানা, শাহনাজ সুমি, সুনেরাহ প্রমুখ।

লাল কাপড় বাঁধার কারণ হিসেবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একজন সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদ বলেন, ‘সরকার দেশব্যাপী গণহত্যা চালিয়ে তারপর ছাত্রদের আন্দোলনকে ‘সহিংসতা’ হিসেবে উল্লেখ করে নিহতদের স্মরণে শোক দিবস ঘোষণা করে নিহত শহীদদের সঙ্গে তামাশা করেছে। এর প্রতিবাদে আমরা তাদের কালো ব্যাজ ধারণ কর্মসূচিকে বয়কট করেছি। এখনো তাদের হাতে রক্ত লেগে আছে। তাই আমাদের কর্মসূচি লাল কাপড় মুখ ও চোখে বেঁধে অনলাইন ক্যাম্পেইন করা।’

সূত্রঃ চ্যানেল আই

এম.কে
৩০ জুলাই ২০২৪

আরো পড়ুন

দেশে ডলারের দাম রেকর্ড বৃদ্ধি

আফগান মন্ত্রী এখন পিৎজা ডেলিভারি ম্যান!

অনলাইন ডেস্ক

ইথিওপিয়ার রাজপুত্রের দেহাবশেষ ফেরত দিতে নারাজ ব্রিটিশ রাজপরিবার

নিউজ ডেস্ক