12.4 C
London
April 26, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

সন্তানদের খাবার জোগাতে কর্মক্ষেত্রে না খেয়ে থাকছেন এনএইচএস নার্স!

কঠিন জীবনযাপন করতে হয় এনএইচসের নার্সদের। হাসপাতালগুলোকে নিয়ে পরিচালিত নতুন এক সমীক্ষায় বলা হয়েছে, সন্তানদের পেটে খাবার জোগাতে কর্মক্ষেত্রে না খেয়ে থাকছেন এনএইচএস নার্স!

 

গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, প্রচণ্ড অর্থ সংকটে বসবাস করতে হয় এনএইচএস নার্সদের। দেখা যায়, বেতন হওয়ার আগের দিনগুলোতে তারা ছুটি নিচ্ছেন। কারণ তখন কর্মক্ষেত্রে আসা যাওয়ার যাতায়াত খরচ বহন করতে পারেন না।

 

এনএইচএস ট্রাস্টের প্রতিনিধিত্বকারী সিনিয়র সদস্য এবং ট্রাস্টের প্রধান নির্বাহীরা ইংল্যান্ডের স্বাস্থ্যসেবা কর্মীদের জীবনযাত্রার সংকট নিয়ে এই সমীক্ষাটি করেছেন।

 

এনএইচএস প্রোভাইডারের পরিচালকদের একজন মরিয়ম ডেকিন বলেছেন: “দিনের বেলা খাওয়া এবং বাড়িতে তাদের বাচ্চাদের জন্য স্কুল ইউনিফর্ম কেনার মধ্যে যেকোনো একটা বেছে নেওয়ার মতো হৃদয়বিদারক গল্প রয়েছে নার্সদের মধ্যে।”

 

“এনএইচএসে কাজ করা আর্থিক দিক থেকে কুলিয়ে উঠতে পারছেন না এমন নার্স ও অন্যান্য কর্মীর সংখ্যা দিনদিন বাড়ছে। এদের বেশিরভাগই নিম্ন বেতন স্কেলে কাজ করেন।”

 

এক চতুর্থাংশের বেশি ট্রাস্ট কর্মীদের জন্য ফুড ব্যাংক পরিচালনা করে। কর্মীদের আর্থিক সমস্যাগুলি থেকে মুক্তি পেতে সহায়তায় ফুড ব্যাংক খোলার পরিকল্পনা করছে আরও কিছু ট্রাস্ট।

 

এটাও দেখা গেছে যে, কিছু কর্মী নগদ অর্থ পাওয়ার জন্য তাদের পেনশন জমানো বন্ধ করেছেন। বিল পরিশোধের চাপ থেকে মানসিক স্বাস্থ্য সমস্যায় ভুগছেন অনেকে।

 

পরিস্থিতি এতটাই গুরুতর যে কিছু স্বল্প বেতনের স্বাস্থ্যকর্মী, যেমন স্বাস্থ্যসেবা সহকারী, চাকরি ছেড়ে দিচ্ছেন। এর পরিবর্তে পাব এবং দোকানগুলোতে আরও ভাল বেতনের কাজ নিচ্ছেন।

 

বিশেষজ্ঞরা মনে করছেন, স্বাস্থ্যকর্মীদের কাজ পরিবর্তনের প্রভাবে এনএইচএসের চলমান সংকট আরও বাড়ছে।

 

ইউনিয়ন ইউনিসনের স্বাস্থ্য প্রধান সারা গোর্টন বলেছেন, “মনে হচ্ছে ভিক্টোরিয়ান সময়ে ফিরে গেছে ইউকে, যখন শ্রমিকরা এত দরিদ্র ছিল যে তাদের পরিবারকে খাওয়ানোর সামর্থ্য ছিল না,”

 

“এটি একটি মর্মান্তিক অবস্থা। মন্ত্রীদের লজ্জিত হওয়া উচিত”, তিনি যোগ করেন।

 

দ্য গার্ডিয়ান গত মাসে রিপোর্ট করেছে যে কীভাবে ট্রাস্টগুলি বিভিন্ন স্কিমের মাধ্যমে কর্মীদের ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতি মোকাবেলায় সহায়তা করার চেষ্টা করছে। এরমধ্যে রয়েছে হার্ডশিফট গ্রান্ট, বাচ্চাদের স্কুল ইউনিফর্মের জন্য অর্থ প্রদান এবং তাদের রেস্তোরাঁয় কম দামের খাবার সরবরাহ করা।

 

১ অক্টোবর ২০২২
এনএইচ

আরো পড়ুন

গোপনীয়তা ভঙ্গের মামলায় প্রিন্স হ্যারি আদালতের দ্বারস্থ হয়েছেন

ইসরাইলে হামলা: যুক্তরাজ্যে ইরানের দূতকে তলব

রুয়ান্ডার পরিকল্পনা ‘ঈশ্বরের বিচারের পরিপন্থী’: আর্চবিশপ

অনলাইন ডেস্ক