10.5 C
London
March 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

‘সন্ত্রাসবাদের কোনো শ্রেণিভেদ নেই, সবাই কঠোর শাস্তির দাবিদার’

নব্য-নাৎসি মামলা বেড়ে চলা প্রসঙ্গে সলিসিটর-জেনারেল বলেছেন, অতি-ডানপন্থী চরমপন্থী এবং জিহাদিদের সমানভাবে শাস্তি পেতে হবে। দ্য ইন্ডিপেনডেন্টের সাথে একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন: ‘আমরা নিশ্চিত করতে চাই যে সন্ত্রাসবাদের কোনো শ্রেণিভেদ নেই।

 

সরকারি মন্ত্রী অ্যালেক্স চাক কিউসি এই মন্তব্য করেছেন যখন আপিল আদালত একজন নব্য-নাৎসিকে কারাগার থেকে রেহাই এবং জেন অস্টেন পড়ার আদেশ দিয়েছিলেন।

 

তিনি বলেন, ‘যারা তাদের বিকৃত ভাবনা এগিয়ে নিতে সন্ত্রাসবাদের দিকে এগিয়ে গেছে, তা চরম ডানপন্থী সন্ত্রাসবাদ বা ইসলামি সন্ত্রাসবাদ বা এটি নৈরাজ্যিক সন্ত্রাসবাদই হোক না কেন, তাদের বুঝতে হবে যে কর্তৃপক্ষ হস্তক্ষেপ করবে এবং কঠিন শাস্তির মুখোমুখি।”

 

বেন জন, এখন ২২ বছর বয়সী। একটি সন্ত্রাসী নথি রাখার জন্য দোষী সাব্যস্ত হয়েছিলেন যেটি তিনি ১৩ বছর বয়সে ডাউনলোড করেছিলেন। নব্য-নাৎসি সন্ত্রাসী অপরাধীর সাজা বাতিল করার পরে কারাগারে জেন অস্টেন এর সাহিত্য পড়ার আদেশ দেওয়া হয়েছে।

 

এদিকে দণ্ডাদেশের প্রতিবেদনগুলি ক্ষোভের সৃষ্টি করে, অ্যাটর্নি-জেনারেলকে পর্যালোচনার দাবিতে অসংখ্য চিঠি পাঠানো হয়।

 

বর্তমানে ব্রিটেনে এশিয়ান জাতিসত্তার তুলনায় দ্বিগুণ শ্বেতাঙ্গ সন্ত্রাসী সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে রেকর্ড সংখ্যক শিশু-কিশোর, যারা অনলাইনে নব্য-নাৎসিবাদে আকৃষ্ট হয়েছে।

 

গত মাসে, একজন সিনিয়র কাউন্টার টেরর অফিসার দ্য ইন্ডিপেনডেন্টকে বলেছিলেন যে যুক্তরাজ্যে সন্ত্রাসীদের প্রোফাইল ‘সম্পূর্ণ পরিবর্তিত’ হয়েছে।

 

২৪ জানুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

বিদেশি স্বাস্থ্যকর্মীদের বিনামূল্যে ১ বছরের ইউকে ভিসা

নিউজ ডেস্ক

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচন নিয়ে ইঙ্গিতপূর্ণ কথা ঋষি সুনাকের

No Human is Illegal🔺 7 September