10.6 C
London
April 20, 2024
TV3 BANGLA
দক্ষিণ এশিয়াশীর্ষ খবর

সফরসঙ্গীর করোনা পজিটিভ, লন্ডনে গিয়ে বেকায়দায় ভারতের পররাষ্ট্র মন্ত্রী

জি-৭ বৈঠকে যোগ দিতে ৪ দিনের সফরে লন্ডনে পৌঁছেছেন বিদেশমন্ত্রী জয়শঙ্কর এবং তাঁর দল। বৈঠকে যোগ দেওয়ার আগে নিয়মমাফিক করোনা পরীক্ষা হয়েছিল বিদেশমন্ত্রীসহ ভারতীয় প্রতিনিধি দলের। তখনই ধরা পড়ে দলের দুই সদস্যের করোনা সংক্রমণের ঘটনা।

 

বুধবার (৫ মে) ভারতীয় গণমাধ্যমগুলো এ খবর প্রচার করে।

 

বিদেশমন্ত্রী জয়শঙ্কর টুইট করে লেখেন, ‘সম্ভাব্য কোভিড পজিটিভ কেস সম্পর্কে গতকালই সবাইকে অবগত করে দিয়েছিলাম।’ জয়শঙ্কর আরও লেখেন, অতিরিক্ত সাবধানতা হিসাবে এবং অন্যদের কথা ভেবে আমি ভার্চুয়াল মোডে আমার কাজ পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছি। আজকের জি৭ সভার ক্ষেত্রেও তা হবে।

বিশ্বের শিল্পোন্নত দেশগুলোর জোট জি-৭–এর পররাষ্ট্রমন্ত্রী এবং উন্নয়নবিষয়ক মন্ত্রীদের সঙ্গে বৈঠকে অংশ নিতে গত সোমবার (৩ মে) লন্ডন পৌঁছান জয়শঙ্কর।

 

আগামীকাল বৃহস্পতিবার (৬ মে) তার ডমিনিক রাবের সঙ্গে বৈঠকে বসার কথা ছিল। এখন এই বৈঠক অনলাইনে অনুষ্ঠিত হবে।

 

জি–৭ ভুক্ত দেশগুলো হলো কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি, জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। করোনা মহামারির মধ্যে সরাসরি প্রথমবারের মতো সম্মেলনে অংশ নিচ্ছেন দেশগুলোর প্রতিনিধিরা। করোনা মহামারি শুরুর পর জি-৭ সদস্যদেশগুলোর মন্ত্রীদের প্রথম বৈঠকও এটি। এবারে সম্মেলনে অংশগ্রহণকারী কর্মীদের প্রতিদিন করোনা পরীক্ষা করা হচ্ছে।

 

এখানে করোনা পরীক্ষার জন্য বিশেষ স্থান নির্ধারণ করা হয়েছে। ঘণ্টায় ৫০ জনের করোনা পরীক্ষা করা যাবে সেখানে। এ ছাড়া পুরো সম্মেলনে অতিথিদের সামাজিক দূরত্বের নিয়ম মানতে হবে। দূরত্ব বজায় রাখার জন্য বিশেষ ব্যবস্থাও নেওয়া হয়েছে সেখানে। এবারের সম্মেলনে করোনার ঝুঁকি কমাতে অতিথির সংখ্যাও কমানো হয়েছে।

 

৫ মে ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

বিজ্ঞানীদের পথ দেখালেন পারকিনসন্সের গন্ধ সনাক্ত করতে পারা নারী!

অনলাইন ডেস্ক

ভ্যাকসিন নেওয়া ব্যক্তির মাধ্যমেও করোনা ছড়াতে পারে: ব্রিটিশ চিকিৎসাবিদ

রাশিয়ান বিজ্ঞানী ও প্রকৌশলীদের আকৃষ্ট করার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের