3.8 C
London
April 20, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

সারাহ এভারার্ড ধর্ষণ ও হত্যার দায়ে পুলিশ কর্মকর্তার আজীবন কারাদণ্ড

সারাহ এভারার্ড নামের এক নারীকে অপহরণ, ধর্ষণ ও হত্যার দায়ে একজন পুলিশ কর্মকর্তাকে আজীবন কারাদণ্ড দিয়েছে ব্রিটেনের একটি  আদালত। ওয়েইন কুজেনস নামের ওই পুলিশ কর্মকর্তা প্যারোলেও আর বের হতে পারবেন না বলে আদালতের রায়ে বলা হয়েছে।

 

জানা যায়, বিচারের রায় দিয়েছেন লন্ডনের কেন্দ্রীয় অপরাধী আদালতের বিচারক আদ্রিয়ান ফুলফোর্ড। তিনি বলেন, ঘটনার গুরুত্ব এতটাই বেশি যে অপরাধীকে ব্রিটেনের সর্বোচ্চ শাস্তি প্রদানে তিনি বাধ্য হয়েছেন।

 

৩৩ বছরের সারাহকে কোনো কারণ ছাড়াই গ্রেপ্তার দেখিয়ে হাতকড়া পরান পুলিশ কর্মকর্তা কুজেনস। কভিড-১৯ আইন ভাঙার জন্য গ্রেপ্তার করা হচ্ছে বলে কৌশল করেন তিনি। এরপর গাড়িতে করে তাকে লন্ডনের অনেক বাইরে নিয়ে যান তিনি।

 

সেখানেই তাকে ধর্ষণ এবং পরে হত্যা করেন কুজেনস। এরপরে সেই লাশ পুড়িয়ে দেওয়া হয়। পরে লন্ডন থেকে ১০০ কিলোমিটার দূরে এশফোর্ডে সেই ছাই পাওয়া যায়। রায় ঘোষণার দিন আদালতে সারাহর পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

গত ৩ মার্চ সারাহ এক বন্ধুর বাড়ি থেকে নিজের বাড়িতে যাচ্ছিলেন। তখন ৪৮ বছর বয়সী কুজেনস তাকে অপহরণ করেন।। আদালত প্রমাণ পেয়েছে যে, সারাহকে ধর্ষণের পর হত্যা করেন কুজেনস।

 

১ অক্টোবর ২০২১
বিবিসি

আরো পড়ুন

ধর্মঘটে শাস্তির বিধান রেখে ‘অত্যাবশ্যক পরিষেবা আইন’ অনুমোদন

হেরফের হয়নি বেতনে, চার দিনের অফিস স্থায়ী করেছে অনেক প্রতিষ্ঠান ব্রিটেনে

‘বাংলাদেশ-যুক্তরাজ্য সম্পর্ক নতুন করে গড়ার এখনই সময়’