8.2 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

সার্জারির পর প্রিন্সেস কেটের প্রথম ছবি প্রকাশ

পেটে সার্জারির পর প্রিন্সেস অব ওয়েলস কেটের প্রথম ছবি প্রকাশ করেছে কেনসিংটন প্যালেস। জানুয়ারিতে তার সার্জারি হয়েছিল।

চলতি সপ্তাহের শুরুতে প্রিন্স উইলিয়ামের তোলা ছবিটিতে কেটকে তিন সন্তানের সঙ্গে দেখা গেছে। ছবিটিতে জনসাধারণের নিরবিচ্ছিন্ন সমর্থনের জন্য প্রিন্সেসের ‘ধন্যবাদ’-এর পাশাপাশি মা দিবসের বার্তা রয়েছে।

ইস্টারের আগে তিনি রাজ দায়িত্বে ফিরতে পারবেন বলে আশা করা যাচ্ছে না। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা একটি বার্তায় ক্যাথরিন কেট বলেছেন, ‘গত দুই মাসে আপনাদের আন্তরিকতা ও অব্যাহত সমর্থনের জন্য ধন্যবাদ। সবাইকে মা দিবসের শুভেচ্ছা।’

ছবিতে দেখা যাচ্ছে কেট বসে আছেন। তার পাশে প্রিন্সেস শার্লট, প্রিন্স লুই ও প্রিন্স জর্জ দাঁড়িয়ে আছে।

ক্যাথরিন (৪২) সার্জারির পরে সেন্ট্রাল লন্ডনের রিজেন্টস পার্কের কাছে লন্ডন ক্লিনিকে ১৩ রাত কাটিয়েছেন। সেখানে প্রিন্স উইলিয়াম তার সঙ্গে দেখা করেছেন এবং রাজা চার্লস তার নিজের চিকিৎসা করানোর আগে কেটকে দেখতে এসেছিলেন।

প্রাসাদ তার অবস্থা সম্পর্কে কিছু বর্ণনা প্রকাশ করেছে। এ নিয়ে সামাজিক মাধ্যমে অনেক জল্পনা শুরু হয়েছে। তবে এটি নিশ্চত করা হয়েছে যে, তার অসুখের সঙ্গে ক্যান্সারের সম্পর্ক নেই। প্রাসাদ থেকে যখন সার্জারির ঘোষণা করা হয় তখন কেট তার ব্যক্তিগত চিকিৎসা তথ্য গোপন রাখতে চেয়েছিলেন।

প্রাসাদের বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘তিনি আশা করেন জনসাধারণ এ কথা অন্তত বুঝতে পারবে যে তার সন্তানরা যেন সবকিছু স্বাভাবিকভাবে নিতে পারে।’

কেট মূলত চেয়েছেন তার চিকিৎসা সংক্রান্ত বেশি কিছু যেন প্রকাশ্যে না আসে। তাহলে হয়তো এর প্রভাব তার সন্তানদের ওপর নেতিবাচকভাবে পড়তে পারে। তাই তিনি বিষয়টি নিয়ে জনগণকে তার পাশে থাকার আহ্বান জানিয়েছিলেন।

প্রাসাদ আরও বলেছে, যদি জানানোর মতো উল্লেখযোগ্য কোনো খবর না থাকে তবে শুধু কেটের সুস্থ হওয়ার আপডেটগুলো জানানো হবে ।

সূত্রঃ বিবিসি

এম.কে
১১ মার্চ ২০২৪

 

আরো পড়ুন

ভুল হাতে গাড়ির দরজা খুললে ১ হাজার পাউন্ড জরিমানা

অনলাইন ডেস্ক

বিদেশি স্বাস্থ্যকর্মীদের বিনামূল্যে ১ বছরের ইউকে ভিসা

নিউজ ডেস্ক

বিলেতে বাড়ি কেনাবেচা: মর্গেজ কি এবং কিভাবে করতে হয়?

অনলাইন ডেস্ক