8.8 C
London
April 30, 2024
TV3 BANGLA
বাংলাদেশসিলেট

সিলেটে অবতরণ করা দুটি বিমানের ধাক্কা লেগে যান্ত্রিক ত্রুটি

ঘন কুয়াশার কারণে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে না পেরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছিল পাঁচটি ফ্লাইট। এ সময় দুটি উড়োজাহাজ পার্কিংয়ের সময় একটির সঙ্গে অন্যটির ধাক্কা লাগে। এরপর ওই দুই উড়োজাহাজে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে। আজ মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে।

ফলে তিনটি ফ্লাইট ঢাকায় ফিরে যেতে পারলেও দুটি ফ্লাইট সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরেই রয়ে গেছে। ওই দুই উড়োজাহাজের মেরামতকাজ চলমান রয়েছে।

সিলেট আন্তর্জাতিক ওসমানী বিমানবন্দর সূত্রে জানা গেছে, ঘন কুয়াশার কারণে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে না পেরে সিলেটে নেমেছিল পাঁচটি ফ্লাইট। সোমবার মধ্যরাত থেকে মঙ্গলবার ভোরের মধ্যে পাঁচটি ফ্লাইট ওসমানী বিমানবন্দরে অবতরণ করে। এর মধ্যে ইউএস-বাংলার চারটি ও বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ ছিল। উড়োজাহাজগুলো সংযুক্ত আরব আমিরাতের শারজাহ, ওমানের মাসকাট, চী‌নের গুয়াংজু, কাতারের দোহা ও সিঙ্গাপুর থেকে ঢাকার উদ্দেশে এসেছিল। পরে ওসমানী বিমানবন্দরে ইউএস-বাংলার দুটি ফ্লাইট অবতরণ করার পর পার্কিংয়ের সময় একটির সঙ্গে আরেকটির ধাক্কা লাগে। এতে দুটি উড়োজাহাজেই ত্রুটি দেখা দিয়েছে।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমদ বলেন, পাঁচটি উড়োজাহাজের মধ্যে তিনটি যাত্রী নিয়ে সিলেট ত্যাগ করেছে। ইউএস-বাংলার দুটি উড়োজাহাজ যান্ত্রিক সমস্যার জন্য বিমানবন্দরে রয়েছে। সেগুলোর মেরামতকাজ চলমান রয়েছে। মেরামতকাজ শেষ হলে সেগুলো ঢাকার উদ্দেশে রওনা হবে।

হাফিজ আহমদ বলেন, একটি উড়োজাহাজের পাখার সঙ্গে অন্য উড়োজাহাজের একটি অংশের ঘষা লেগে যান্ত্রিক সমস্যা হয়েছিল। ওই দুই ফ্লাইটের ১০ জন যাত্রী বিমানবন্দরে রয়েছেন। অন্য যাত্রীরা চলে গেছেন। বাকি ১০ যাত্রীও অন্য ফ্লাইটে ঢাকায় রওনা দিয়ে দেবেন।

এম.কে
০৩ জানুয়ারি ২০২৩

আরো পড়ুন

বাংলাদেশের মানবাধিকারকে জিএসপি প্লাসে যুক্ত করতে চায় ইইউ

‘সাউথ এশিয়ান্স ফর বাইডেন’ এর জ্যেষ্ঠ পরামর্শক ওসমান সিদ্দিক

অনলাইন ডেস্ক

চীনকে টপকে ইইউতে নিট পোশাক রপ্তানিতে শীর্ষে বাংলাদেশ