20 C
London
September 16, 2024
TV3 BANGLA
সিলেট

সিলেটে মাহার লুটপাট হওয়া মালামাল ফিরিয়ে দিচ্ছে জনতা

সিলেটের অন্যতম কাপড় ও প্রসাধনসামগ্রীর দোকান মাহাতে লুটপাট হওয়া জিনিসপত্র ফিরিয়ে দিচ্ছে স্থানীয় জনতা। এর আগে আজ সকাল থেকে নগরীর নয়াসড়ক মসজিদের মাইকে ঘোষনা করে লুটপাট হওয়া জিনিসপত্র ফিরিয়ে দেওয়ার আহবান জানানো হয়।

শেখ হাসিনার পদত্যাগের পর গত সোমবার বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত মহানগরীর বিভিন্ন এলাকার আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটে।

সোমবার (৬ আগস্ট) বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ নেতা মাহি উদ্দিন আহমদ সেলিমের ব্যবসাপ্রতিষ্ঠান মাহাতে ভাঙচুর ও লুটপাট হয়। রাত ৯টা পর্যন্ত এই প্রতিষ্ঠানে ভাঙচুর চালানো হয় । পরে রাতে সেনাবাহিনীর একটি দল সেখানে গেলে লুটপাটকারীরা চলে যায় বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

জানা গেছে, আজ মঙ্গলবার সকালে কয়েক দফায় নয়াসড়ক মসজিদের মাইকে লুটপাট হওয়া মালামাল ফিরিয়ে দেওয়ার আহবান জানিয়ে ঘোষনা করে এলাকাবাসী। পরে অনেকেই লুট হওয়া মালামাল ফিরিয়ে দিয়ে যান।

সরকার পতনের পর সিলেটে উচ্ছ্বাস প্রকাশ করে ছাত্র- জনতা আনন্দ মিছিল নিয়ে রাস্তায় নেমে আসেন। এক পর্যায়ে সিলেটের বিভিন্ন সরকারি স্থাপনা, সরকারি ও প্রশাসনিক বিভিন্ন অফিস, মন্ত্রী, আওয়ামী লীগের নেতা- কর্মীদের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর হয়েছে। তবে লুট হওয়া মালামাল ফিরিয়ে দেওয়ায় সম্মান রক্ষা পেয়েছে বলে জানান স্থানীয় এক বাসিন্দা।

এম.কে
০৬ আগস্ট ২০২৪

আরো পড়ুন

সিলেটে ঈদ জামাত কোথায় কখন

রাজশাহীতে বিচ্ছেদ বেশি, সিলেটে সবচেয়ে কম

ঢাকা-সিলেট রুটে যুক্ত হচ্ছে বিরতী বিহীন নতুন ট্রেন টাঙ্গুয়ার এক্সপ্রেস