12.2 C
London
May 3, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

সিসেস্টারে হিন্দু সম্প্রদায় রিভিউ বয়কট করতে প্রস্তুত

লিসেস্টারে সাম্প্রতিক অস্থিরতার রিভিউ বয়কট করতে যাচ্ছে শহরের ধর্মীয় সম্প্রদায়ের একটি অংশ।

 

মূলত মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের তরুণদের মধ্যকার উত্তেজনার পরে সেপ্টেম্বরে বড় আকারের বিশৃঙ্খলা দেখা দেয়।

 

বুধবার, রিভিউটি ঘৃণামূলক অপরাধ বিশেষজ্ঞ ড: ক্রিস অ্যালেন লঞ্চ করেছিলেন। কিন্তু হিন্দু ও জৈন মন্দিরের প্রতিনিধিত্বকারী একটি দল বলেছে, তারা অংশ নেবে না কারণ তারা মনে করেছিল যে ড: অ্যালেনের পূর্ববর্তী মন্তব্যগুলো তার নিরপেক্ষতাকে প্রশ্নবিদ্ধ করেছে।

 

ভারত সরকার হিন্দুদের আরো ভালোভাবে সুরক্ষিত করার আহ্বান জানালে এই অস্থিরতা আন্তর্জাতিক মনোযোগ আকর্ষণ করে। অন্যদিকে পাকিস্তান সরকার বলেছে, মুসলমানদের আরো বেশি সুরক্ষার প্রয়োজন।

 

রিভিউটির অফিসিয়াল লঞ্চ শহরের মেয়র স্যার পিটার সোলসবি এর স্বাধীন প্রকৃতির উপর জোর দিয়েছিলেন এবং বলেছিলেন যে তিনি আগামী বছরের শুরুর দিকে সিদ্ধান্তের আশা করছেন।

 

ড: অ্যালেন বলেন, তিনি ঘটনাগুলো অনুসরণ করবেন এবং তিনি ‘কাউকে বা কোন নির্দিষ্ট নির্বাচনী এলাকা বা গোষ্ঠীকে খুশি করতে’ যাচ্ছেন না। তবে, এখন ঘোষণার সময় ড: অ্যালেনের নিয়োগ নিয়ে আপত্তি উঠেছে।

 

সঞ্জীব প্যাটেল, লিসেস্টারের হিন্দু ও জৈন মন্দিরের মুখপাত্র, লিসেস্টার বিশ্ববিদ্যালয়ের একাডেমিকদের অস্থিরতা সম্পর্কে পূর্বের মন্তব্যের দিকে ইঙ্গিত করেছেন।

 

মি. প্যাটেল দাবি করেন, ড: অ্যালেন লিসেস্টারের একটি মুসলিম এলাকা দিয়ে হিন্দুদের মিছিলের যে বর্ণনা দেন তাতে ভারসাম্যের অভাব ছিল, এবং ইসলামোফোবিয়া অধ্যয়নের পটভূমির সাথে যুক্ত হয়ে তাকে অনুপযুক্ত করে তুলেছে।

 

২২ অক্টোবর ২০২২
এনএইচ

আরো পড়ুন

কেবল ব্লাড টেস্টেই সনাক্ত হবে ৫০ প্রকারের ক্যান্সার

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যের সিরিয়াল কিলার নার্সকে থাকতে হবে আমৃত্যু কারাগারে

বাংলাদেশের নির্বাচনপূর্ব সহিংসতার প্রতিবেদন তদন্ত করতে বলেছে হোয়াইট হাউজ

অনলাইন ডেস্ক