20.7 C
London
May 20, 2024
TV3 BANGLA
বাকি বিশ্ব

সুখবর! লাগবে না আইইএলটিএস, কানাডায় কর্মীদের জন্য ফ্রি ভিসা 

২০২৫ সালে খামার কর্মীদের জন্য ভিসা দেয়া সিদ্ধান্ত নিয়েছে কানাডা। ডিএএডি স্কলারশীপের এক নিবন্ধে দেশটির ভিসা দেয়া সম্পর্কে এ তথ্যটি জানা গেছে। ওই নিবন্ধে বলা হয়েছে, কৃষিকাজের জন্য এরই মাঝে দেশটি বিপুল পরিমানে লোক নেয়ার চিন্তা করছে।

এক্ষেত্রে ফল বাছাই থেকে শুরু করে কৃষি প্রকৌশল পর্যন্ত বেশ কয়েকটি খাতে লোক নেবে দেশটি। তবে সারাবিশ্বের কর্মীদের জন্য সবচেয়ে আনন্দের সংবাদ হচ্ছে এক্ষেত্রে কর্মীদের কোন ধরণের আইইএলটিএস দেয়ার প্রয়োজন নেই।

নিবন্ধটিতে আরও জানানো হয়েছে, একজন কর্মী বিনামূল্যে ভিসা স্পনসরশিপ পেতে পারেন। এছাড়াও কর্মীদের জন্য থাকবে আকর্ষণীয় বেতন।

এরই মাঝে অভিবাসী বান্ধব নীতির কারণে কানাডা সারাবিশ্বে সুপরিচিত। এছাড়াও দেশটিতে শক্তিশালী শ্রম সুরক্ষা এবং প্রতিযোগিতামূলক মজুরির কারণে সারাবিশ্বের খামার কর্মীদের জন্য একটি আকর্ষণীয় গন্তব্য হিসেবে বিবেচিত হচ্ছে।

বেশ কিছু কারণে কানাডা অন্যান্য দেশের তুলনায় খামার কর্মীদের জন্য একটি পছন্দের গন্তব্য। কারণ এখানে কর্মীরা অনুকূল অভিবাসন কর্মসূচি পাচ্ছে। যার ফলে সিজনাল এগ্রিকালচারাল ওয়ার্কার প্রোগ্রাম (SAWP) এবং টেম্পোরারি ফরেন ওয়ার্কার প্রোগ্রাম (TFWP) এর মতো প্রোগ্রামগুলি বিশেষভাবে কৃষিতে আন্তর্জাতিক কর্মীদের আইনি এবং দ্রুত কর্মসংস্থানের সুবিধার্থে ডিজাইন করা হয়েছে।

এছাড়াও আকর্ষণীয় মজুরি এবং বিভিন্ন ধরণের সুবিধা দেশটির সুনাম আরও বৃদ্ধি করেছে। বিশেষ করে কানাডায় খামার কর্মীরা প্রায়ই ন্যূনতম মজুরির উপরে উপার্জন করে, স্বাস্থ্য বীমা, আবাসন এবং পরিবহন ভর্তুকির মতো অতিরিক্ত সুবিধা ভোগ করে যা অন্যান্য অনেক দেশেই নেই বলে জানা যায়।

ডিএএডি স্কলারশীপের ওই নিবন্ধে জানানো হয়েছে, দেশটিতে কর্মীরা যেতে চাইলে সরকারী মাধ্যমে কিংবা বিশ্বস্ত এজেন্সির মাধ্যমে যোগাযোগ করলে প্রতারণা ছাড়াই আসতে পারবে।

সূত্রঃ ডিএএডি স্কলারশীপ ওয়েবসাইট

এম.কে
১০ মে ২০২৪

আরো পড়ুন

৩২ হাজার বিদেশি কর্মী নেবে মালয়েশিয়া

আবারো বাতিল হলো জোকোভিচের ভিসা

প্রথমবারের মতো গাঁজার বাজারে পা রাখলো উবার