6.9 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

সেইন্সবারি(Sainsbury’s) লোকালের কারণে বন্ধ হয়ে যেতে পারে ছোট ব্যবসা প্রতিষ্ঠান

সুপারমার্কেট জায়ান্ট সেইন্সবারির বিরুদ্ধে প্রতিবাদে নেমেছে ওয়াপিং লেনের স্থানীয় বাসিন্দারা। পূর্ব লন্ডনের ৪টি হাই স্ট্রিট দোকান ইতিমধ্যে মাত্রাতিরিক্ত রেন্ট ও রেইটের কারণে বন্ধ হয়ে গিয়েছে। নতুন খবরে ইতিমধ্যে ওয়াপিং লেনে নতুন সেইন্সবারি লোকাল খুলতে যাচ্ছে সুপারমার্কেট জায়ান্ট। যারা প্রতিদিন সকাল ৭ টা হতে রাত ১১ টা পর্যন্ত খোলা থাকবে।
সেইন্সবারি লোকালে শাকসবজি, ফলমূলসহ সকল ধরনের গ্রোসারি প্রোডাক্ট পাওয়া যাবে। তাদের মদ বিক্রির লাইসেন্সও রয়েছে। ওয়াপিংয়ের স্থানীয়  বাসিন্দা এবং ব্যবসায়ীরা জায়ান্ট সেইন্সবারির এই সিদ্ধান্তের বিরুদ্ধে লড়াই করতে প্রস্তুত কারণ তারা মনে করেন হাই স্ট্রিটের ছোট ব্যবসাগুলো বন্ধ হয়ে যাক তারা এটা কখনও চান না।
টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের লাইসেন্সিং সাব-কমিটির বৈঠকে সেইন্সবারির পক্ষে একজন সলিসিটর বলেছেন যে তারা ওয়াপিংয়ের স্থানীয় বাসিন্দাদের অংশ হতে চান। তারা সাব-কমিটিকে বলেছেন, “এখানে একটি চমৎকার জনগোষ্ঠীর বসবাস   রয়েছে। ওয়াপিংয়ে একটি গ্রিনগ্রোসার, একজন কসাই, একটি পোস্ট অফিস আছে। আছে চমৎকার একটি স্মার্ট পাব এবং ক্যাফে৷ এটি একটি বিশেষ এলাকা যার সাথে সম্পর্ক তৈরি করতে গিয়ে আমরা খুবই উত্তেজিত।”
স্থানীয় অনেক বাসিন্দারা উদ্বিগ্ন স্থানীয় ছোট দোকানগুলিকে নিয়ে। যারা সেইন্সবারি লোকালের মতো প্রতিষ্ঠানের সাথে প্রতিযোগিতায় টিকতে পারবে বলে স্থানীয় বাসিন্দারা মনে করেন না। ছোট ব্যবসাগুলি ইতিমধ্যে ক্রমবর্ধমান ভাড়ার সাথে লড়াই করছে এবং অনেক ছোট দোকান বন্ধ হয়ে গিয়েছে।
মার্টিন মিলটন, যিনি ওয়াপিং লেনের পিছনে বসবাস করেন, তিনি বলেন, “বাড়তি খরচ, কোভিড এবং অন্যান্য কারণে লড়াই করে টিকতে না পেরে আমরা ইতিমধ্যে রাস্তার বিপরীত পাশে চারটি ব্যবসা বন্ধ হতে দেখেছি। সেই কারণে সেইন্সবারি লোকালকে আমরা চাই না।
মিঃ মিল্টন যোগ করেন,  “ইতিমধ্যেই ২৫০ গজের মধ্যে মদ বিক্রির বেশ কয়েকটি দোকান রয়েছে। কাউন্সিলের নথি অনুসারে, ওয়াপিং লেনের দুটি অফ-লাইসেন্স, একটি ওয়াইন বিক্রেতা, একটি অ্যালকোহল লাইসেন্স সহ একটি বেস্ট ওয়ান শপ ও দুটি পাব রয়েছে। তাই কিভাবে আমরা আরেকটি অ্যালকোহল লাইসেন্সযুক্ত প্রতিষ্ঠানকে এখানে শাখা খুলতে সমর্থন করতে পারি।”
অন্য একজন বাসিন্দা  শার্লট ওয়েবস্টার বলেছেন, “আমি ওয়াপিং লেনে সেইন্সবারি লোকালের লাইসেন্সের আবেদনের বিষয়ে আপত্তি জানাতে চাই। এই লাইসেন্সটি দেওয়া হলে ওয়াপিং লেনের অন্যান্য দোকানগুলি ক্ষতিগ্রস্ত হবে।”
কাউন্সিলের নথিতে জমা দেওয়া বাসিন্দাদের আপত্তি ও উদ্বেগের জবাবে, সেইন্সবারির আইনজীবী বলেছেন  স্থানীয় দোকানগুলি সেইন্সবারির লোকালের পাশাপাশি ‘খুব ভালভাবে’ টিকে থাকবে। আমরা বিশ্বাস করি আমরা স্থানীয় সম্প্রদায়কে উপকৃত করতে পারব। আশা করি সেইন্সবারির উপস্থিতি অন্যদের আরো ব্যবসা প্রতিষ্ঠান খুলতে উৎসাহিত করবে এবং  ওয়াপিং লেন কিছুটা প্রাণ ফিরে পাবে।”
সেইন্সবারি লোকালের সলিসিটর এবং আপত্তিকারী উভয়ের কাছ থেকে শোনার পর, কাউন্সিলের উপ-কমিটি আবেদনটি একান্তে আলোচনা করে এবং ঘোষণা করা হয় যে পাঁচ কার্যদিবসের মধ্যে সব পক্ষের কাছে সিদ্ধান্ত পাঠানো হবে।
এম.কে
০৫ মার্চ ২০২৩

আরো পড়ুন

৬ বছরে ইংলিশ চ্যানেল পেরিয়ে ব্রিটেনে ১ লাখেরও বেশি অভিবাসী

ছোটখাটো আইনভঙ্গে মন্ত্রীদের পদত্যাগ করতে হবে না

বার্সেলোনায় শীর্ষ জনপ্রিয় নাম ‘মোহাম্মদ’