15.2 C
London
April 30, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বেনিফিট আবেদন নিয়েও কড়া হতে যাচ্ছে সরকার

ছয় সপ্তাহের গ্রীষ্মের ছুটির আসছে যুক্তরাজ্যে। যুক্তরাজ্যের জনসাধারণের এই সময়ে শুরু হয় বিভিন্ন দেশে হলিডেতে যাবার চাপ। বিভিন্ন পরিবার এই সময়েই বিদেশে যাবার পরিকল্পনা করে। তবে এবার ইউনিভার্সেল ক্রেডিট নিয়ে নতুন নিয়ম করতে যাচ্ছে সরকার। গণমাধ্যমে জানানো হয়েছে হলিডেতে যাওয়ার আগে ইউনিভার্সেল ক্রেডিট নিয়ে জনসাধারণের সঠিক তথ্য জেনে নেয়া উচিত।

সরকারের ডি,ডাবলিউ,পি বিভাগ জানায়,
যে সমস্ত লোক ইউনিভার্সাল ক্রেডিটে আছেন তারা বিদেশে ভ্রমণ করতে হলে তাদের বিভাগকে অবহিত করতে হবে। কর্ম ও পেনশন বিভাগ আরো জানায়,একবারে সর্বোচ্চ এক মাস পর্যন্ত যুক্তরাজ্য থেকে যদি দূরে থাকেন তবে আপনি বেনিফিট সুবিধা চালিয়ে যেতে পারবেন। এর বেশি সময়ের জন্য দেশের বাইরে অবস্থান করা যাবে না।

 

 

 

 

যারা সরকার হতে জবসিকার এলাউন্স নিচ্ছেন তাদের জন্য আরো কঠোর হতে যাচ্ছে সরকার। সরকার মনে করে একজন সুবিধাপ্রাপ্ত বেনিফিটভোগী সপ্তাহে ৩৫ হতে ৩৭ ঘন্টা তার কাজ খোঁজার জন্য ব্যয় করা উচিত। বছরে ছুটিতে গেলেও এর ব্যত্যয় সরকার বরদাস্ত করবে না

উল্লেখ্য যে কিছু ক্ষেত্রে, সুবিধাভোগীরা এক মাসের বেশি ছুটি কাটাতে পারেন। উদাহরণস্বরূপ, যদি কোনও ঘনিষ্ঠ আত্মীয় মারা যায় তাতে বেনিফিট আবেদনের কোনো সমস্যা হবে না। তবে যথাযথ প্রমাণ প্রদান করতে হবে।

 

এম.কে
১৪ জুন ২০২৩

আরো পড়ুন

চলমান লকডাউন বাড়ানোর সুপারিশ

অনলাইন ডেস্ক

৪ মাসে একবার বিছানার চাদর পাল্টান ব্রিটেনের অবিবাহিত পুরুষরা

ইতালিতে অভিভাবকহীন অবৈধ অভিবাসীদের মধ্যে বেশির ভাগই বাংলাদেশি